বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

অনৈতিক কাজকর্ম দল 
সমর্থন করে না: তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্নীতির সঙ্গে কেউ যুক্ত থাকলে দল যে সেই নেতার পাশে কোনওভাবেই থাকবে না, তা আরও একবার স্পষ্ট ভাষায় জানিয়ে দিল তৃণমূল। অনুব্রত মণ্ডলের গ্রেপ্তার হওয়ার পর বৃহস্পতিবার বিকেলে তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে নেতারা একবাক্যে জানিয়ে দিলেন, মানুষ ঠকানোকে দল সমর্থন করে না। তবে অনুব্রতর বিরুদ্ধে দলগতভাবে এদিন কোনও পদক্ষেপ করা হয়নি। যথাসময়ে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে। তবে ইডি, সিবিআইয়ের মতো কেন্দ্রীয় এজেন্সির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে তৃণমূল জানিয়েছে, বিজেপি নেতাদের কথায় কেন্দ্রীয় এজেন্সি চলছে। এই অভিযোগ তুলে আজ, শুক্রবার ও আগামী কাল, শনিবার জেলায় জেলায় মিছিল, সভা করবে তৃণমূলের ছাত্র-যুবরা।
পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারের পর তাঁকে মন্ত্রিত্ব ও দলের পাঁচটি পদ থেকে সরিয়ে দেওয়া হয়। অনুব্রত বীরভূম জেলা সভাপতি পদে রয়েছেন। এছাড়াও দলের জাতীয় কর্মসমিতির সদস্য তিনি। প্রশ্ন উঠেছে, দলীয় পদ থেকে কি অপসারিত করা হবে তাঁকে? এ প্রসঙ্গে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, দলের শৃঙ্খলারক্ষা কমিটি রয়েছে। স্বয়ং নেত্রী সব বিষয়ে নজর রাখছেন। যথাসময়ে জানতে পারবেন। তবে বর্ষীয়ান সাংসদ সৌগত রায় বলেছেন, অনুব্রত দলের দক্ষ সংগঠক। 
এদিন তৃণমূলের তরফে বলা হয়েছে, অনৈতিক কাজকর্ম বা দুর্নীতিকে দল প্রশ্রয় দেয় না। দুর্নীতিতে কারও নাম জড়ালে, সেটা সম্পূর্ণভাবে ব্যক্তিগত বিষয়। তার সঙ্গে দলকে জড়ানো অনুচিত। দলের বক্তব্য, বর্ডারের দায়িত্বে থাকে বিএসএফ। তাহলে গোরু পাচার হল কী করে? বিএসএফ, কাস্টমস ক্লিনচিট নয়। তাদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হোক। এদিকে, এপ্রসঙ্গে সিপিএমের রা‌‌জ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন, তৃণমূলের এই হেভিওয়েট নেতাকে গ্রেপ্তার করতে সিবিআই বাধ্য হওয়ায় বোঝা গেল যে, আইনের হাত সত্যিই লম্বা। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর কথায়, জেলায় জেলায় তৃণমূলের এমন মনসবদার রয়েছে। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, সিবিআই তদন্ত আরও জোরদার হওয়া প্রয়োজন। বিজেপি সাংসদ দিলীপ ঘোষ বলেন, রাখি পরার দিন হাতকড়াও পরতে হচ্ছে। 

12th     August,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ