বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

আসানসোল দেখল বাম
ও বিজেপির বিরল ঐক্য

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: অনুব্রত ইস্যুতে বৃহস্পতিবার আসানসোল দেখল বাম-বিজেপির অভূতপূর্ব ঐক্য! অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার ঘিরে দিনভর ছিল টানটান উত্তেজনা। সিবিআই বোলপুর থেকে অনুব্রতকে নিয়ে রওনা হতেই আসানসোল আদালত চত্বরে কৌতূহলী মানুষের ভিড় জমে ওঠে। গোরু পাচার মামলাটি চলছে এখানকার সিবিআই বিশেষ আদালতে। যেখানে ছিল নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। উচ্চপদস্থ পুলিস অফিসাররা ছিলেন। ছিল মহিলা কমান্ডোও। পুরো এলাকা ব্যারিকেড করে ফেলা হয়। 
দুপুর হতেই আদালত চত্বরে পৌঁছে যান সিপিএমের নেতা-কর্মী-সমর্থকরা। তাঁদের হাতে হাতে নকুল দানা। প্ল্যাকার্ডে ‘চড়াম চড়াম’ লিখে চলে অনুব্রতকে কটাক্ষ। ছিল জোর প্রতিবাদ, তুমুল বিক্ষোভ প্রদর্শন। পুলিস অবশ্য তাঁদের সরিয়ে দেয়। আদালতে প্রবেশের মূল গেটের সামনে উচ্ছ্বাস প্রকাশ করতে থাকেন বামেরা। বামেরা ‘নকুল দানা’ দেখানোর পাশাপাশি অনুব্রতকে বিঁধতে ঢাক নিয়েও হাজির হন। চড়াম চড়াম ঢাক বাজিয়ে তাঁরা উচ্ছ্বাসও প্রকাশ করতে থাকেন। তার কিছু পরেই পৌঁছন বিজেপির কর্মী-সমর্থকরা। তাঁদেরও হাতে ছিল নকুল দানা। আবেগে আনন্দে নাচতে থাকেন গেরুয়া সমর্থক মহিলারা। সিপিএমের চড়াম চড়াম ঢাকের তালে তাঁরাও নেচেছেন প্রাণ খুলে। অনুব্রত গ্রেপ্তার ইস্যুতে আসানসোলে বাম-বিজেপি যেভাবে আবেগ-আনন্দ-উচ্ছ্বাস প্রকাশের ঐক্য দেখাল, তা বাংলার রাজনীতিতে এক অভূতপূর্ব দৃশ্য! 
অন্যদিকে, বৃহস্পতিবার সকালে বীরভূম ছাড়ার পর কাঁকসা থানার একটি হোটেলে দাঁড়ায় সিবিআই টিম। সেখানে বিশ্রাম নেওয়ার পরই তারা কোর্টের পথে রওনা দেয়। তবে দুর্গাপুর-আসানসোলে আসার জল্পনা উড়িয়ে অনুব্রতকে নিয়ে তারা প্রথমে সিআইএসএফের তালুক কুলটির শীতলপুর গেস্ট হাউসে যায়। সেখানেই সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্প। অনুব্রতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর ইসিএলের ডাক্তাররা তাঁর স্বাস্থ্য পরীক্ষাও করেন।
বাম-বিজেপির একযোগে প্রতিবাদ আসানসোলে। -নিজস্ব চিত্র

12th     August,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ