বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

সিবিআই অফিসে হাজিরা নয়, অনুব্রত আজ
এসএসকেএমে, জানানো হল তদন্তকারীদের

সংবাদদাতা, বোলপুর: আজ, সোমবার নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার কথা থাকলেও ব্যক্তিগত কারণে তিনি সেখানে যাবেন না বলে জানিয়ে দিয়েছেন তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁর আইনজীবী সঞ্জীব দাঁ বলেন, অনুব্রতবাবু রবিবার কলকাতায় গিয়েছেন বটে, তবে আজ তাঁর এসএসকেএম হাসপাতালে ভর্তি হওয়ার সম্ভাবনা। বিষয়টি সিবিআই আধিকারিকদের ই-মেল ও ফোন করে জানিয়ে দেওয়া হয়েছে।
বর্তমান পরিস্থিতির প্রেক্ষাপটে উত্তাল রাজ্য-রাজনীতি। ‘অপা’ কাণ্ড, সিউড়িতে পাথর ব্যবসায়ীর বাড়িতে হানা, অনুব্রত ঘনিষ্ঠ তৃণমূল নেতার বাড়িতে ইডি’র অভিযান— এই নিয়ে তোলপাড় বীরভূম। এই পরিস্থিতিতে অনুব্রতকে ফের সিবিআইয়ের তলব অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এর আগেও গোরুপাচার কাণ্ড, বিধানসভা নির্বাচন পরবর্তী হিংসার মামলায় তাঁকে তলব করেছিল সিবিআই। কিন্তু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বেশ কয়েকবার সেই হাজিরা এড়িয়েছেন তিনি।
গত ৩ আগস্ট, বুধবার ইডি ও সিবিআই আধিকারিকরা যৌথভাবে তল্লাশি  চালায় বীরভূমের বিভিন্ন প্রান্তে। নানুরের বাসাপাড়ায় অনুব্রত ঘনিষ্ঠ এক তৃণমূল নেতার বাড়িতেও অভিযান চালিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। পাশাপাশি সিউড়িতে এক পাথর ব্যবসায়ীর বাড়িতেও হানা দেন ইডি’র আধিকারিকরা। এত কিছুর মধ্যেও অনুব্রতবাবু বহাল তবিয়তে রয়েছেন। দিনকয়েক আগে যখন তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল, সিবিআই অফিসে হাজিরা দেবেন কি না, তখন তিনি বলেছিলেন, ‘সোমবার ঢের দেরি আছে’। এরপর রবিবার দিনভর জল্পনা ছিল তাঁর হাজিরা দেওয়া নিয়ে। সকাল থেকেই তাঁর বাড়ির সামনে ভিড় করেছিলেন সাংবাদিকরা। জানা যায়, তিনি কলকাতায় যাচ্ছেন। তখন অনেকেই ভেবেছিলেন যে, বোধহয় সিবিআই অফিসে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। গাড়িতে তোলা হয় তাঁর ওষুধ, আনুষাঙ্গিক জিনিসপত্র ও বেশ কয়েক প্যাকেট মুড়ি। বেলা ৩টে ২০ মিনিট নাগাদ বেগুনি রঙের পাঞ্জাবি ও সাদা পায়জামা পরে ঘর থেকে বেরিয়ে আসেন তিনি। নিজাম প্যালেসে কি যাচ্ছেন, সাংবাদিকরা প্রশ্ন করলে তা এড়িয়ে যান তিনি। এরপর তাঁর আইনজীবী খোলসা করেন সবটা।
হাজিরা প্রসঙ্গে অনুব্রতবাবুর আইনজীবী সঞ্জীব দাঁ বলেন, ‘বেশ কিছুদিন ধরেই উনি অসুস্থ। সোমবার এসএসকেএম হাসপাতালে আগে থেকেই অ্যাপয়েন্টমেন্ট নেওয়া আছে। তাঁর জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বিষয়টি ই-মেল ও ফোনে সিবিআই আধিকারিকদের জানানো হয়েছে। শারীরিক অসুস্থতার কারণে অনুব্রতবাবুকে হাসপাতালে ভর্তির সম্ভাবনা প্রবল।’ স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, হাজিরা এড়াতেই কি অনুব্রত হাসপাতালে যাচ্ছেন?  বীরভূম থেকে কলকাতার উদ্দেশে রওনা দিচ্ছেন অনুব্রত মণ্ডল।  নিজস্ব চিত্র 

8th     August,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ