বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

বিধানসভার কর্মী নিয়োগের ক্ষেত্রে জালিয়াতির অভিযোগ বিজেপির
নস্যাৎ অধ্যক্ষ-মন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিয়োগ বিতর্কের আঁচ এবার এসে পড়ল বিধানসভাতেও। বিধানসভার গ্রুপ ডি পদে নিয়োগে জাল নথি ব্যবহারের অভিযোগ এনেছে বুধবার বিজেপি পরিষদীয় দল। তারা আরটিআই মারফত বিধানসভা কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় তথ্য চাইবে। প্রয়োজনে আদালতের দ্বারস্থ হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে তারা। অভিযোগটিকে গুরুত্ব দেননি অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় ও পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁদের বক্তব্য, অভিযোগটি একই সঙ্গে অসত্য, রুচিহীন ও কর্মীদের পক্ষে অবমাননাকর। 
এদিন বিরোধী দলনেতা ও বিজেপির পরিষদীয় নেতৃত্ব এক সাংবাদিক বৈঠকে অভিযোগ জানান, ২০১১ সালের পর থেকে বিধানসভায় গ্রুপ ডি পদে এমন একাধিক ব্যক্তিকে নিয়োগ করা হয়েছে যাঁদের শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট জাল। এই ধরনের নিয়োগ সবচেয়ে বেশি হয়েছে দক্ষিণ ২৪ পরগনা থেকে। এঁদের অধিকাংশই বিধানসভার নিরাপত্তা বাহিনীতে নিযুক্ত। সদনের অন্দরে বিজেপি সদস্যদের লাঞ্ছনা করাই এঁদের কাজ। 
এরই মধ্যে বিরোধী পক্ষকে পাল্টা নিশানা করে অধ্যক্ষ বলেন, বিধানসভায় গ্রুপ ডি পদে নিয়োগের আগে যাবতীয় তথ্য নিখুঁতভাবে যাচাই করা হয়। নিয়ম মেনে পুলিস ভেরিফিকেশন হয়। জালিয়াতির প্রশ্নই ওঠে না। আসলে এই অভিযোগ যাঁরা করছেন তাঁরা একবার বর্তমান রাজ্যপালের আমলে রাজভবনের কিছু নিয়োগ নিয়ে মাথা ঘামালে ভালো করবেন। অভিযোগকারীরাই হয়তো এই ধরনের নিয়োগের ব্যাপারে অভ্যস্ত ছিলেন, তাই এমন মন্তব্য করেছেন। পরিষদীয় মন্ত্রী বলেন, আসলে বিরোধী পক্ষের আদালতে যাওয়া ছাড়া কোনও কাজই নেই। 

7th     July,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ