বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

মহুয়ার কালী মন্তব্যে শোরগোল অব্যাহত
একাধিক থানায় অভিযোগ, পাশে নেই দল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মা কালীকে নিয়ে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর মন্তব্যের পরিপ্রেক্ষিতে তুমুল শোরগোল পড়ে গিয়েছে রাজ্য থেকে দেশের রাজনৈতিক মহলে। ঘরে-বাইরে প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদকে। ওই মন্তব্যকে কোনওভাবেই সমর্থন করেনি তৃণমূল। দলের শীর্ষ নেতৃত্ব স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, মহুয়ার উচিত দায়িত্বজ্ঞানহীন মন্তব্য না করা। আর এই ঘটনায় রাস্তায় নেমে তৃণমূল সাংসদের সমালোচনায় মুখর হয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের পক্ষ থেকে রাজ্যের একাধিক থানায় অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগ জমা পড়েছে ভোপালেও। বিজেপি যখন প্রতিবাদে সরব, তখন মহুয়ার পাশে দাঁড়িয়েছেন কংগ্রেস সাংসদ শশী থারুর।
একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের অনুষ্ঠানে গিয়ে মা-কালী সম্পর্কে করা মহুয়া মৈত্রর মন্তব্যকে ঘিরে মঙ্গলবার থেকে তৈরি হয়েছে তুমুল বিতর্ক। বুধবারও যা অব্যাহত। এদিন দেখা গিয়েছে, নিজের বক্তব্য সম্পর্কে যুক্তি দেখিয়েছেন মহুয়া। কোনও অবস্থায় তিনি তাঁর আগের করা মন্তব্য থেকে সরে আসেননি বা দুঃখপ্রকাশ করেননি। উল্টে টুইটারে ‘জয় মা কালী’ লিখেছেন তিনি। এমনকী হোয়াটসঅ্যাপ ডিপিতে মা কালীর ছবিও দিয়েছেন মহুয়া। 
মা কালী সম্পর্কে মহুয়ার মন্তব্যে দলের কোনও সমর্থন নেই বলে স্পষ্টভাবে বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে তৃণমূল। ওই মন্তব্য মহুয়ার ‘ব্যক্তিগত’ আখ্যা দেওয়া হয়েছে। যার পরিপ্রেক্ষিতে এদিন দেখা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় নিজের দলকে আনফলো করেছেন মহুয়া। তবে তৃণমূল নেত্রীর টুইটার হ্যান্ডেল ফলো করছেন তিনি। তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, মহুয়ার মন্তব্যে দলের সায় নেই। দলের সাংসদ হিসেবে তাঁর দায়িত্বশীল হওয়া উচিত। সাংসদ যেন দলের নির্দেশ মেনে চলেন। তৃণমূলের আরও একাধিক নেতা মহুয়াকে ‘সংযত’ হওয়ার বার্তা দিয়েছেন। দলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায় বলেছেন, দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে আমরা কোনও ধর্মীয় বিতর্কের মধ্যে যেতে চাই না। আমরা সব ধর্মকে সমান মর্যাদা ও সম্মান করি।
অন্যদিকে বিজেপির তরফে মহুয়ার গ্রেপ্তারের দাবি করা হয়েছে। বউবাজার, নিউমার্কেট থেকে রঘুনাথপুর পর্যন্ত রাজ্যের একাধিক থানায় মহুয়ার নামে অভিযোগ দায়ের হয়েছে। বিজেপি শাসিত রাজ্য মধ্যপ্রদেশের ভোপালে ২৯৫এ ধারায় মামলা দায়ের হয়েছে। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেছেন, ওঁর মন্তব্য ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। 
পাল্টা বিজেপিকে মহুয়ার চ্যালেঞ্জ, আমি কালীর উপাসক। ভয় পাই না। বিজেপি যা করতে চায়, করে নিক।  মহুয়ার পাশে দাঁড়িয়ে কংগ্রেস সাংসদ শশী  থারুর বলেছেন, মহুয়া কাউকে আঘাত করার চেষ্টা করেননি।

7th     July,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ