বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

বগটুই কাণ্ড
ষড়যন্ত্রকারীদের নাম প্রকাশ্যে
আনার হুমকি আনারুলের

সংবাদদাতা, রামপুরহাট: ‘ঘটনাস্থল থেকে আমার বাড়ি সাত কিলোমিটার দুরে। ঘটনার সঙ্গে আমি কোনভাবেই যুক্ত নই। কয়েকজন ষড়যন্ত্রকারী আমাকে ফাঁসিয়েছে। সময় এলেই তাদের নাম বলব।’ বগটুই কাণ্ডে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন আনারুল হোসেন। 
বৃহস্পতিবার অগ্নিকাণ্ডে অভিযুক্ত কয়েকজনকে রামপুরহাট সংশোধনাগার থেকে  সিউড়িতে স্থানান্তর করা হয়। তখনই সাংবাদিকদের দেখে এই মন্তব্য করেন। ‘আনারুল বাঁচার জন্য মিথ্যা বলছে’ বলে দাবি করেছেন স্বজনহারা মিহিলাল শেখ।   
বগটুইকাণ্ডে সিবিআই চার্জশিটে আনারুলের নাম রয়েছে। তাঁর বিরুদ্ধে  প্ররোচনা দেওয়ার অভিযোগ এনেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ১০৯ ধারায় অভিযুক্ত করা হয়েছে তাঁকে। সিবিআইয়ের দাবি, ভাদু শেখ খুনের রাতে বগটুইয়ের একাধিক বাড়িতে আগুন লাগানোর সময় গ্রামবাসীরা আনারুলকে ফোন করেন। পুলিসে খবর দিতে বলেন। কিন্তু  আনারুল তাঁদের কথায় কর্ণপাত করেননি বলে অভিযোগ। আর সেই কারণেই এত ভয়াবহ কাণ্ড ঘটে যায়। সময়মতো পুলিস গ্রামে ঢুকলে অগ্নিদগ্ধ হয়ে ১০ জনের মৃত্যু হয়তো হতো না বলে মত তদন্তকারীদের।   
প্রথম থেকেই আনারুল সহ বাকি অভিযুক্তদের রামপুরহাট সংশোধনাগারে রেখেই বিচার চলছে। এদিন আনারুল সহ প্রায় ১৩ জন অভিযুক্তকে সিউড়ি সংশোধনাগারে স্থানান্তর করা হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর নির্দেশের ‌পর আগ্নেয়াস্ত্র সহ বহু দুষ্কৃতীকে গ্রেপ্তার করা হয়েছে। যার মধ্যে বগটুই গ্রামের কয়েকজন রয়েছে। তাদেরও ঠাঁই হয়ে রামপুরহাট সংশোধনাগারে। এছাড়াও অন্য আসামিও রয়েছে। জায়গার অভাবের কারণে আনারুল সহ কয়েকজনকে সিউড়ি জেলে স্থানান্তর করা হল বলে জানা গিয়েছে। তবে, অন্য একটি সূত্র বলছে, যেহেতু এই জেলে বগটুই সহ আশেপাশের দুষ্কৃতীরা রয়েছে। তাতে আনারুলের প্রাণ সংশয় হতে পারে। সেই আশঙ্কা থেকেই তাঁকে স্থানান্তর করা হয়েছে।   
গত ২১ মার্চ বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ খুনের ঘটনা ঘটে। এরপরই বদলা নিতে নিহতর অনুগামীরা একের পর এক বাড়িতে আগুন লাগিয়ে ১০ জনকে পুড়িয়ে মারে। এদিন আনারুল সব ষড়যন্ত্রকারীর নাম বলে দেওয়ার হুমকি দিতেই জেলাজুড়ে শোরগোল পড়েছে। প্রশ্ন উঠেছে, বগটুই কাণ্ডে আরও কেউ জড়িত রয়েছে?

1st     July,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ