বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

পিএমও’র আধিকারিক পরিচয় দিয়ে
প্রতারণা, তদন্তে নামল সিবিআই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরামর্শদাতা (অ্যাডভাইজার) পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। দিল্লি সহ দেশের বিভিন্ন রাজ্যে তিনি প্রতারণা করে বেড়াচ্ছিলেন বলে অভিযোগ। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তরের (পিএমও) এক শীর্ষ আধিকারিক সিবিআইয়ের কাছে অভিযোগ জানান। সেই অভিযোগের ভিত্তিতে খোঁজখবর চালিয়ে দিল্লিতে সিবিআই এফআইআর দায়ের করেছে। শুরু হয়েছে তদন্ত। খোঁজা হচ্ছে ডক্টর শিবকুমার রাও নামে ওই প্রতারককে। 
২০২১ সালের জুলাই মাসে পিএমও’র নজরে আসে এক ব্যক্তি বিভিন্ন জায়গায় প্রধানমন্ত্রীর পরামর্শদাতা হিসেবে পরিচয় দিচ্ছেন। কোথাও আবার তিনি বলে বেড়াচ্ছেন প্রধানমন্ত্রীর ‘হেল্থ অ্যাডভাইজার’। এরপর ২০২১ সালের ৯ জুলাই প্রধানমন্ত্রীর দপ্তর থেকে অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসার পি কে ইশার সিবিআইয়ের কাছে লিখিত অভিযোগ করেন। তাতে গোটা বিষয়টি জানিয়ে তদন্ত করে দেখতে বলা হয়।
প্রায় একবছর ধরে এই বিষয়টি নিয়ে গোপনে অনুসন্ধান চালায় সিবিআই। দেখা যায়, প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলে পরিচয় দেওয়া ব্যক্তি বিভিন্ন লোকজনকে ফোন করে বিভিন্ন সুবিধা পাইয়ে দেবেন বলে জানাচ্ছেন।  এর বিনিময়ে আর্থিক সহ অন্যান্য সুযোগসুবিধা নিচ্ছেন বলে অভিযোগ। তাঁর মোবাইল নম্বর হাতে আসে সিবিআইয়ের। কল ডিটেইলস থেকে জানা যায়, কাদের কাছে গিয়েছিল ওই প্রতারকের ফোন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানতে পারে, দিল্লির একজনকে ওই প্রতারককে ফোন করেছিলেন। তাঁর সন্দেহ হওয়াতেই বিষয়টি পিএমও দপ্তরের নজরে আনেন। সিবিআই অনুসন্ধান চালিয়ে জানতে পারে  প্রতারকের নাম শিবকুমার রাও। তাঁর বাড়ি কেরলে। সমস্ত কিছু তথ্যপ্রমাণ জোগাড়ের পরই গত ২৮ জুন এফআইআর রুজু করে সিবিআইয়ের সদর দপ্তর। তার ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। শিবকুমার রাও ছাড়া তিনি আর কোনও নাম ব্যবহার করতেন কি না, তা জানার চেষ্টা হচ্ছে। পাশাপাশি তিনি যাঁদের ঠকিয়েছেন, তাঁদের তালিকা তৈরি হচ্ছে। সংশ্লিষ্ট ব্যক্তিদের স্টেটমেন্ট রেকর্ড করা হবে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। পাশাপাশি মোবাইলের সূত্র ধরে অভিযুক্তের খোঁজও চালানো হচ্ছে। 

1st     July,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ