বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

রাইট টু পাবলিক সার্ভিস কমিশনের 
চিফ কমিশনারের শপথ গ্রহণ আজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ টানাপোড়েনের পর আজ শুক্রবার রাইট টু পাবলিক সার্ভিস কমিশনের চিফ কমিশনার পদে শপথ নিতে চলেছেন রিনা মিত্র। রাজ্য সরকার জানিয়েছে, রাজভবনে শপথ গ্রহণ অনুষ্ঠান বেলা ১১টায়। অবসরপ্রাপ্ত আইপিএস আধিকারিক রিনাদেবীকে রাজ্য সরকার ১৬ ডিসেম্বর এই পদে নিয়োগ করে। কিন্তু এতদিন তিনি শপথ নিয়ে কাজে যোগ দিতে পারেননি। সরকারি সূত্রে জানা গিয়েছে, রাজভবনের আপত্তির কারণেই শপথ গ্রহণ পর্ব আটকে যায়। 
চিফ কমিশনারকে শপথ বাক্য পাঠ করানোর দায়িত্ব রাজ্যপালের। গুরুত্বপূর্ণ এই সংস্থার শীর্ষপদ দীর্ঘদিন শূন্য থাকায় সমস্যা হচ্ছিল। সাধারণ মানুষকে ঠিক সময়ে সরকারি পরিষেবা দেওয়ার জন্য রাজ্য সরকার ‘জন অধিকার আইন’ চালু করেছে। আইনটি সুষ্ঠুভাবে কার্যকর করার জন্য পাবলিক সার্ভিস কমিশন গঠন করা হয়। এই সংস্থার চিফ কমিশনার পদটি দীর্ঘদিন যাবৎ শূন্য রয়েছে। সেনা ও নৌবাহিনীর অবসরপ্রাপ্ত দুই শীর্ষকর্তাকে এই পদে সরকার নিয়োগ করেছিল। কিন্তু কার্যকাল শেষ হওয়ার আগেই তাঁরা চলে যান। 
সংস্থার কমিশনার পদটি শূন্য আছে। এই পরিস্থিতিতে ক্রেতা সুরক্ষা দপ্তরের প্রধান সচিব রোশনি সেন এতদিন কমিশনের কাজ দেখছিলেন। প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে অবসর নেওয়ার পর রিনাদেবীকে রাজ্য সরকার নিরাপত্তা উপদেষ্টার পদে নিয়োগ করেছিল। 

26th     May,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ