বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

মেয়ের পাকা চাকরির শর্তেই তৃণমূলে
যোগ দেন পরেশ, দাবি সিবিআইয়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং সংবাদদাতা, মেখলিগঞ্জ: মেয়ের পাকা চাকরির শর্তেই ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী। গত সপ্তাহে টানা তিনদিনের জেরায় রাজ্যের এই মন্ত্রী নিজেই সে কথা স্বীকার করেছেন বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই দাবি করেছে। সিবিআই সূত্রের আরও দাবি, এসএসসি’র নিয়োগ সংক্রান্ত ওয়েটিং লিস্টে তাঁর মেয়ের নাম যে ‘উপরে’ নিয়ে আসা হয়েছিল, সে কথাও স্বীকার করেছেন পরেশবাবু। 
এসএসসি’র শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতির জেরে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে পরেশবাবুর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি খারিজ হয়েছে। নিয়োগের সময় থেকে এখনও পর্যন্ত ৪১ মাসের বেতন ফেরত দেওয়ার নির্দেশও জারি করেছেন বিচারপতি। ওই স্কুল চত্বরে যেতে পারবেন না অঙ্কিতা, এমন নিদানও দেন বিচারপতি। আদালতের নির্দেশে এই মামলার তদন্ত শুরু করেছে সিবিআইয়ের অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চ। নিজাম প্যালেসে পরেশবাবুকে টানা তিনদিন জেরা করা হলেও, ফের ডাকা হবে, এই বার্তা দিয়ে সিবিআই তাঁকে কলকাতা ছাড়তে নিষেধও করে। সেই নিষেধাজ্ঞা সত্ত্বেও মঙ্গলবার একটি বেসরকারি উড়ান সংস্থার সকাল সাড়ে সাতটার বিমানে বাগডোগরা রওনা দেন পরেশবাবু। কোথায় চললেন? সিবিআইকে জানিয়েছেন? বিমানবন্দরে এহেন কোনও প্রশ্নের জবাব অবশ্য দেননি পরেশবাবু। বাগডোগরা থেকে কোচবিহারের মেখলিগঞ্জে নিজের নির্বাচনী কেন্দ্রে পৌঁছে দলের কর্মী -সমর্থকদের সংবর্ধনাও নেন তিনি। তাদের না জানিয়ে মন্ত্রীর কলকাতার ছাড়ার বিষয়টি দিল্লির সদর দপ্তরে জানিয়েছে সিবিআইয়ের কলকাতা শাখা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, নোটিস পাঠিয়ে ফের ডাকা হচ্ছে পরেশবাবুকে। পরেশবাবুর জেরা সংক্রান্ত যে দাবি সিবিআই করেছে, তার কোনও প্রতিক্রিয়া অবশ্য পরেশবাবু জানাননি। তাঁর দুটি মোবাইল নম্বরে ফোন এবং এসএমএস করেও মেলেনি কোনও উত্তর।  
সিবিআই সূত্রে দাবি করা হয়েছে, জেরায় পরেশবাবু জানিয়েছেন, তাঁর মেয়ে চাকরিতে যোগ দেওয়ার আগেই তৃণমূলের সঙ্গে তাঁর কথা হয়। মেয়ের চাকরির বিষয়টি শর্ত আকারে তিনি জানান জোড়াফুল শিবিরের এক মাথাকে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানিয়েছে, ওই মাথা তাঁকে তৎকালীন শিক্ষামন্ত্রীর সঙ্গে যোগাযোগ করতে বলেন। সেই অনুযায়ী তিনি যোগাযোগ করেন শিক্ষামন্ত্রীর সঙ্গে। সেই মতো এসএসসি’র উপদেষ্টা কমিটিকে বলা হয় অঙ্কিতা অধিকারীর নাম মেধা তালিকায় অন্তর্ভুক্ত করতে। সিবিআইয়ের দাবি, পরেশবাবু জানিয়েছেন, তাঁর মেয়ের নিয়োগপত্র তৈরি হয় মধ্যশিক্ষা পর্ষদে। পরে তা এসএসসি দপ্তরে পাঠিয়ে দেওয়া হয়। সিবিআই জানিয়েছে, পরেশবাবুর বক্তব্য যাচাই করার জন্য তৎকালীন শিক্ষামন্ত্রীর মোবাইল ফোনের কল ডিটেইলস মিলিয়ে দেখা হবে। প্রসঙ্গত, গত ২০১৮ সালের ১৭ আগস্ট ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূলে যোগ দেন পরেশবাবু। তার কয়েকদিন পরেই স্কুল শিক্ষিকার চাকরি পান কন্যা অঙ্কিতা অধিকারী।
এদিকে এদিন পরেশবাবু বাগডোগরা থেকে ফিরে হলদিবাড়ির মন্দিরে পুজো দিয়ে দলীয় অফিসে এসে বসেন। সেখানেই তিনি জানান, বুধবার থেকে তিনি আগের মতোই দলীয় কর্মসূচিতে অংশ নেবেন। 
অন্যদিকে, এদিন মেখলিগঞ্জ ইন্দিরা গার্লস হাই স্কুলের পরিচালন সমিতির সভার পর প্রধান শিক্ষিকা রঞ্জনা রায়বসুনিয়া বলেন, আদালত ও ডিআই অফিসের নির্দেশ মেনে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এখন থেকে অঙ্কিতা অধিকারীর বেতন বন্ধ রাখা হবে। পরবর্তী সময়ে আমাদের কাছে যা নির্দেশ আসবে, সেই অনুযাযী পদক্ষেপ করা হবে। - ফাইল চিত্র

25th     May,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ