বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

একাধিক প্রকল্পের উদ্বোধন
কৃষিমন্ত্রীর, কর্মসংস্থানের দিশা
কল্যাণী বিসিকেভি

সংবাদদাতা, কল্যাণী: রাজ্যের কৃষি বিশ্ববিদ্যালয়গুলি থেকে উত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা স্বনিযুক্তি প্রকল্পের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ পাবেন। মঙ্গলবার মোহনপুরে বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ে(বিসিকেভি) একাধিক প্রকল্পের উদ্বোধন করতে এসে একথা বলেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বিসিকেভিতে খাদ্য প্রক্রিয়াকরণ বিভাগ, শিক্ষা সংক্রান্ত সংগ্রহালয়, ভ্রাম্যমান মাটি পরীক্ষা যান এবং গবেষণা বিষয়ক অধিকর্তার নতুন ভবনের দ্বারোদ্ঘাটন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রীর কৃষি বিষয়ক উপদেষ্টা অধ্যাপক প্রদীপ মজুমদার, বিসিকেভির উপাচার্য অধ্যাপক বিকাশচন্দ্র সিংহ মহাপাত্র প্রমুখ। 
শোভনবাবু বলেন, সরকারি চাকরির সুযোগ ক্রমশ কমছে। এই দেশ সহ বিশ্বজুড়েই এই সমস্যা তৈরি হয়েছে। কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পাস করে বেরনোর পর ছাত্রছাত্রীরা সকলেই যে চাকরির সুযোগ পাবেন এমন না। তাই  স্কিল ডেভেলপমেন্টের জন্য সরকারের যেসব প্রকল্প রয়েছে তার মাধ্যমে নিজেদের স্বনির্ভর হতে হবে। সেই সুযোগ কৃষি বিশ্ববিদ্যালয়গুলিতে রয়েছে। এর পাশাপাশি বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়কে আগামী দিনে দেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলাই রাজ্য সরকারের লক্ষ্য বলে কৃষিমন্ত্রী উল্লেখ করেন।
বিশ্ববিদ্যালয়ের এগ্রিকালচার ইঞ্জিনিয়ারিং-এর ছাত্রছাত্রীরা অবশ্য এদিন চাকরির দাবিতে প্ল্যাকার্ড হাতে নিয়ে মন্ত্রীর সঙ্গে কথা বলার দাবি জানায়। মন্ত্রীর গাড়ির কাছে গিয়ে তাঁরা কথা বলতে চায়। ছাত্রছাত্রীদের অভিযোগ, গত কয়েকবছর ধরে তাঁদের কোনও ক্যাম্পাসিং হচ্ছে না। একাধিক ডিপার্টমেন্টে ফ্যাকাল্টির সংখ্যা কম। বারবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানিয়েও কোনও লাভ হয়নি। মন্ত্রী বিশ্ববিদ্যালয় থেকে বেরনোর সময় ছাত্রছাত্রীদের দাবি মন দিয়ে শোনেন এবং খোঁজ নিয়ে দেখার আশ্বাস দেন।
বিসিকেভিতে কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। মোহনপুরে তোলা নিজস্ব চিত্র।

25th     May,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ