বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

নার্স নিয়োগে অনিয়মের অভিযোগে 
 তুমুল বিক্ষোভ, ধুন্ধুমার স্বাস্থ্যভবনে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কয়েক হাজার নার্স নিয়োগে চূড়ান্ত অনিয়ম হয়েছে, এই অভিযোগকে কেন্দ্র করে সোমবার তুলকালাম বাধল স্বাস্থ্যভবনের সামনে। মেধা তালিকায় নাম না ওঠা কয়েকশো নার্সিং পরীক্ষার্থী বেলা সাড়ে ১০টা-১১টা থেকে দিনভর রাস্তার উপরই দফায় দফায় বিক্ষোভ দেখান। তাঁদের দাবি, প্রত্যেক পরীক্ষার্থীর নাম, মেধা তালিকায় তুলতে হবে। মেধা তালিকা প্রকাশের পরও তফসিলি জাতি ও উপজাতি সংরক্ষিত বহু পদ ফাঁকা রয়েছে। সেখানে অসংরক্ষিত পরীক্ষার্থীরা কেন সুযোগ পাবেন না? সাধারণত, স্বাস্থ্যভবন লাগোয়া চত্বরে কড়া নিরাপত্তা থাকে। কয়েকশো নার্সের তুমুল বিক্ষোভ, স্লোগান, চিৎকার-চেঁচামেচিতে এদিন সেই নিরাপত্তা বলয় ভেঙে পড়ার অবস্থা হয়। 
প্রথমে বিক্ষোভকারী তরুণীরা স্বাস্থ্যদপ্তরের কর্মী নিয়োগকারী সংস্থা ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের (ডব্লুবিএইচআরবি) ভিতরে দল বেঁধে ঢোকার চেষ্টা করেন। বাধা দেয় পুলিস। তারপর পাশেই স্বাস্থ্যভবন লাগোয়া রাস্তার সামনে বিক্ষোভ দেখানো হয়। পুলিসের সঙ্গে দফায় দফায় বচসা, কথা কাটাকাটি ও ধস্তাধস্তি হয়। অবস্থানকারী নার্সিং চাকুরিপ্রার্থীদের বক্তব্য, ঘটনাস্থলে উপস্থিত বহু পুলিসকর্মী তাঁদের সঙ্গে অভব্য আচরণ করেছেন। পরে বিক্ষোভকারীদের একটি প্রতিনিধি দল স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমের সঙ্গে দেখা করে অভিযোগ জানিয়ে আসেন। 
এদিকে কয়েক ঘণ্টার এই বিক্ষোভের জেরে এদিন বেলা থেকে সন্ধ্যা পর্যন্ত নাকালের একশেষ হন নিত্যযাত্রী, অফিসকর্মী ও নানা প্রয়োজনে স্বাস্থ্যভবনে আসা বহু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। একদিকে ঘটনাস্থলের ১০০ মিটার দূর থেকে, অন্যদিকে ২০০-২৫০ মিটার আগে থেকে ব্যারিকেড দিয়ে রাস্তা আটকে দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়া হয়। স্বাস্থ্যভবনের বহু আধিকারিকও গাড়ি দূরে রেখে হেঁটে অফিসে ঢোকেন। ডব্লুবিএইচআরবি’র নতুন চেয়ারম্যান ডাঃ সুদীপ্ত রায় বলেন, নিয়োগে কোনও অস্বচ্ছতা নেই। পূর্ণাঙ্গ মেধা তালিকা ওয়েবসাইটে তুলে দেওয়া হয়েছে। তাছাড়া এসসি, এসটি সংরক্ষিত পদে ওইভাবে অসংরক্ষিত পরীক্ষার্থীদের সুযোগ করে দেওয়া যায় না।   

24th     May,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ