বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

বিষ্ণুপুরের বিজেপি সাংসদের
রাজ্যভাগের দাবি, ক্ষুব্ধ জঙ্গলমহল

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ রাজ্যভাগের দাবি তোলায় জঙ্গলমহলের মানুষ প্রচণ্ড ক্ষুব্ধ। তাঁরা জানিয়েছেন, তৃণমূল সরকারের আমলে বিনা পয়সায় রেশন থেকে শুরু করে রাজ্য সরকারের বহু প্রকল্পের সুবিধা পাওয়ায় জঙ্গলমহলের মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে। বাম আমলের হাড়হিম করা মাওবাদী অত্যাচার, আতঙ্ক এখন অতীত। এলাকার মানুষ শান্তিতে বসবাস করছেন। তাই সৌমিত্রবাবুর দাবিকে এককথায় নস্যাৎ করেছেন এলাকার মানুষ। রাজনৈতিক প্রভাব খাটিয়ে রাজ্য ভাগের চেষ্টা হলে জঙ্গলমহলের মানুষ তীব্র আন্দোলন গড়ে তুলবেন বলে অনেকে হুঁশিয়ারি দিয়েছেন।
পশ্চিমাঞ্চল উন্নয়ন দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী সন্ধ্যারানি টুডু বলেন, রাজনৈতিকভাবে মাটি খুইয়ে বিজেপি নেতারা এই সমস্ত কথা বলে মানুষের দৃষ্টি আকর্ষণ করতে চাইছেন। অশান্তি পাকানো তাঁদের উদ্দেশ্য হলেও লাভ কিছু হবে না। কারণ জঙ্গলমহলে মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে শান্তিতে আছেন। তাঁদের আর অনাহারে দিন কাটাতে হয় না।
বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু বলেন, সৌমিত্রবাবু এখন রাজনৈতিকভাবে অপ্রাসঙ্গিক হয়ে পড়েছেন। ওঁর সহকর্মীরা একে একে তৃণমূলে ফিরে আসায় মাথা খারাপ হয়ে গিয়েছে। তাই উল্টোপাল্টা বলে প্রচারে আসতে চাইছেন। জঙ্গলমহলের মানুষ সুখে শান্তিতে আছেন।
সৌমিত্র খাঁ বলেন, বাঁকুড়া, পুরুলিয়া, আসানসোল প্রভৃতি এলাকা থেকে প্রাকৃতিক সম্পদ লুট হয়ে কলকাতা চলে যাচ্ছে। ওই এলাকার মানুষ নানাভাবে বঞ্চিত হচ্ছেন। মমতা বন্দ্যোপাধ্যায় যদি জেলা ভাগ করতে পারেন, তাহলে রাজ্য ভাগের দাবি অন্যায় কোথায়? তাই আমি জঙ্গলমহল রাজ্য গঠনের পক্ষে। এনিয়ে আমি কেন্দ্রের কাছে সুপারিশ করব।
সোমবার বিষ্ণুপুরে সংবাদমাধ্যমে বাঁকুড়া, পুরুলিয়া, আসানসোল, বীরভূম, পশ্চিম মেদিনীপুর জেলা নিয়ে জঙ্গলমহল রাজ্য গঠনের দাবি তোলেন বিজেপি সাংসদ। এনিয়ে তিনি সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করেন। সেই খবর চাউর হতেই বাঁকুড়ার জঙ্গলমহলের বাসিন্দারা রীতিমতো ক্ষুব্ধ। ওই পোস্টে কমেন্ট বক্সে প্রতিবাদে সরব হন বহু মানুষ। তাঁকে কটাক্ষ করতেও ছাড়েননি তাঁরা।

24th     May,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ