বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও হাজিরা এড়ালেন
পরেশ অধিকারী, আর্জি ফেরাল ডিভিশন বেঞ্চ
বিনা টিকিটে ট্রেনে চেপে জরিমানা দিয়ে নামলেন বর্ধমানে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বর্ধমান: কলকাতা হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও সিবিআই হাজিরা এড়ালেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। একাদশ দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় পরেশের নাম জড়িয়ে পড়ে। অভিযোগ, তিনি মেয়েকে অবৈধভাবে চাকরি পাইয়ে দিয়েছেন। এই অভিযোগে দায়ের হওয়া মামলায় মঙ্গলবার রাত আটটার মধ্যে পরেশ অধিকারীকে নিজাম প্যালেসে সিবিআইয়ের দপ্তরে হাজিরার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু উত্তরবঙ্গে থাকার কারণে তিনি মঙ্গলবার নির্ধারিত সময়ে সিবিআইয়ের কাছে পৌঁছতে পারেননি। মেয়েকে নিয়ে উত্তরবঙ্গ থেকে রাতেই তিনি ট্রেনে ওঠেন। বুধবার কলকাতা পৌঁছে তিনি সিবিআই দপ্তরে হাজির হবেন, এমন প্রত্যাশা থাকলেও তিনি হাজির হননি। উল্টে হাজিরা এড়াতে সিঙ্গল বেঞ্চের নির্দেশ চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। কিন্তু তাঁর আবেদনটি গ্রহণ করেনি বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। নিয়ম মতো এবার আবেদনটি যাবে হাইকোর্টের মাস্টার অব রোস্টার তথা প্রধান বিচারপতির কাছে। কিন্তু তার আগে নির্দেশ না মানার কারণে পরেশবাবুর বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি হতে পারে বলে মনে করছে আইনি মহল। 
তবে উত্তরবঙ্গ থেকে ট্রেনে উঠলেও, কন্যাকে নিয়ে পরেশবাবু কলকাতায় আসেননি । তাহলে দিনভর কোথায় ছিলেন মন্ত্রী? জানা গিয়েছে, ভোর ৪টে ৫২মিনিট নাগাদ আচমকা বর্ধমান স্টেশনে ৫নম্বর প্ল্যাটফর্মে নেমে পড়েন পরেশ। সঙ্গে মেয়েও ছিল। ৫টা ৫মিনিট নাগাদ তাদের স্টেশন থেকে বের হতে দেখা যায়। এরপর সাদা স্করপিও গাড়িতে তাঁরা কলকাতার উদ্দেশ্যে রওনা দেয় বলে জানা গিয়েছে। পথে গাংপুরের একটি ধাবায় বেশ কিছুক্ষণ দাঁড়ায় তাঁদের গাড়ি। সেখানে খাওয়া-দাওয়াও করেন। তবে কী কারণে তিনি পদাতিক এক্সপ্রেস থেকে বর্ধমান স্টেশনে নেমেছিলেন, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। 
আরও জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় জলপাইগুড়ি রোড স্টেশন থেকে মন্ত্রী ও তাঁর মেয়ে পদাতিক এক্সপ্রেস ট্রেনে ওঠেন। অভিযোগ, তাড়াহুড়োর কারণে টিকিটই কাটেননি মন্ত্রী। ট্রেনটি ৩টে বেজে ৫০মিনিটে বোলপুর স্টেশনে এসে পৌঁছয়। ওই ট্রেনে থাকা যাত্রীরা জিআরপিকে জানিয়েছেন, বোলপুর স্টেশন পার হওয়ার পরই ট্রেনের টিকিট পরীক্ষকের সঙ্গে মন্ত্রীর বাকবিতণ্ডা শুরু হয়। টিটিকে জরিমানার রসিদ কাটতেও দেখা যায়। সূত্রের খবর, প্রায় সাত হাজার টাকা জরিমানা দিয়েছেন পরেশবাবু। তারপরই তিনি বর্ধমান স্টেশনে নেমে যান। 
প্রসঙ্গত, ২০১৮ সালে মেখলিগঞ্জ ইন্দিরা হাইস্কুলে শিক্ষিকা হিসেবে যোগদান করেন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা। অভিযোগ ওঠে, স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগের তালিকায় প্রথমদিকে নামই ছিল না পরেশবাবুর মেয়ের। তখন পরেশবাবু ফরওয়ার্ড ব্লকে ছিলেন। এরপর পরেশবাবু তৃণমূলে যোগদান করেন। তারপরই রহস্যজনকভাবে তাঁর মেয়ের নাম শিক্ষক নিয়োগের ওয়েটিং লিস্টে এক নম্বরে চলে আসে বলে অভিযোগ। তা নিয়ে এক চাকরিপ্রার্থী মামলাও করেন। এনিয়ে দলের পক্ষ থেকে কেউ মন্তব্য করতে চায়নি। পরেশবাবুরও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। - ফাইল চিত্র

19th     May,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ