বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

‘বিপ্লব করে খবরে
থাকার চেষ্টা করবেন না’
শান্তনু ঠাকুর সহ বিক্ষুব্ধদের কড়া হুঁশিয়ারি দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বঙ্গ বিজেপিতে দলীয় কোন্দল বাড়ছে প্রতিদিন। ক্রমবর্ধমান এই গোষ্ঠীদ্বন্দ্বের ঘটনায় কার্যত নাভিঃশ্বাস উঠেছে দলীয় নেতৃত্বেরও। আর এই পরিস্থিতিতেই শুক্রবার রাজ্য বিজেপির বিক্ষুব্ধদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন দলের অন্যতম সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। এমনকী দলের অন্দরে বিদ্রোহের প্রশ্নে তিনি এদিন রেয়াত করেননি কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরকেও। ‘বিপ্লব করে খবরে থাকার চেষ্টা করবেন না।’ শুক্রবার এই ভাষাতেই বিক্ষুব্ধদের কড়া হুঁশিয়ারি দিয়েছেন দিলীপবাবু। বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি এই মুহূর্তে দলের অন্যতম কেন্দ্রীয় পদাধিকারী এবং সেই সূত্রে জে পি নাড্ডার টিমের গুরুত্বপূর্ণ সদস্য। তাই বঙ্গ বিজেপিতে বিক্ষোভের প্রশ্নে দিলীপ ঘোষের এহেন কড়া বার্তা আদতে বিজেপির কেন্দ্রীয় পার্টির মনোভাবেরই প্রতিফলন। অন্তত এমনই মনে করছে রাজনৈতিক তথ্যাভিজ্ঞ মহল।
এদিন দিল্লিতে শান্তনু ঠাকুরের উদ্দেশে দিলীপবাবু বলেন, ‘কেন্দ্রীয় মন্ত্রী নিজেই দলে নতুন এসেছেন। বিজেপি তাঁকে পদ দিয়েছে, সম্মান দিয়েছে, মন্ত্রী করেছে। তিনি নিজেও একটি সামাজিক ধর্মীয় প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত। ফলে এই বিষয়গুলো মাথায় রেখেই সকলের কথা বলা উচিত।’ কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে কি দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যবস্থা নিতে পারে বিজেপি? উত্তরে দিলীপবাবু বলেছেন, ‘এই বিষয়টি দেখার জন্য বিজেপিতে নির্দিষ্ট কমিটি আছে। তার দায়িত্বপ্রাপ্তরা রয়েছেন। তাঁরাই পুরোটা দেখবেন।’ দলের রাজ্য সভাপতি হওয়ার পর দস্তুর মেনেই নতুন কমিটি তৈরি করেছেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। এরপরই কোন্দল শুরু হয়েছে বঙ্গ বিজেপিতে। শুক্রবার বিক্ষুব্ধদের কড়া বার্তা দিয়ে দিলীপবাবু বলেন, ‘যে কোনও পরিবর্তন হলেই প্রতিক্রিয়া হয়। অনেক সময় দেখছি, বিপ্লব করে খবরে থাকার চেষ্টা হচ্ছে। দিল্লির নেতারা এখন অন্য রাজ্যের ভোটপর্ব নিয়ে ব্যস্ত। ফলে একটা গ্যাপ তৈরি হচ্ছে। কিন্তু এই সমস্যা মিটে যাবে। হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার একটি ফ্যাশন শুরু হয়েছে। দলে থাকতে হলে মানিয়ে নেওয়ার মানসিকতাও দরকার। না হলে তা দলীয় শৃঙ্খলাভঙ্গের আওতায় পড়বে। সেক্ষেত্রে পার্টি প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।’
দিলীপবাবু এদিন স্পষ্ট জানিয়েছেন যে, দলের অন্দরে বিক্ষোভ নিয়ে ইতিমধ্যেই তাঁর কাছে প্রচুর অভিযোগ জমা পড়েছে। দলীয় সূত্রের খবর, এদিন এই ব্যাপারে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গেও দীর্ঘক্ষণ কথা হয় দিলীপবাবুর। এমনকী দিল্লিতে এসে বঙ্গ বিজেপির বিক্ষুব্ধ নেতৃত্বের একাংশ দিলীপবাবুকে সুনির্দিষ্ট অভিযোগ করেছে বলেও খবর। জানা গিয়েছে, শুক্রবারই সন্ধ্যায় বঙ্গ বিজেপির বিক্ষুব্ধদের একটি অংশ দিল্লিতে দলের সদর কার্যালয়ে কেন্দ্রীয় নেতৃত্বকেও অভিযোগ জানিয়েছেন। যদিও এই ব্যাপারে মুখে কুলুপ এঁটেছে দলের সব পক্ষই।

22nd     January,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ