বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

সোমবার রবীন্দ্র সদনে প্রয়াত শাঁওলি মিত্রের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। -নিজস্ব চিত্র

মমতার সঙ্গে বৈঠক, রাজ্যে
লগ্নি করতে আগ্রহী আদানি গোষ্ঠী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলায় বিনিয়োগের প্রস্তাব নিয়ে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দরবারে উপস্থিত হলেন আদানি গোষ্ঠীর  কর্ণধার গৌতম আদানি এবং তাঁর ভাই প্রণব আদানি। রাজ্যের শিল্পবান্ধব পরিবেশে নতুন করে বিভিন্ন ক্ষেত্রে লগ্নির প্রস্তাব নিয়ে এসেছিলেন তিনি।  বৃহস্পতিবার মুম্বই থেকে ফিরেই নবান্নে যান মুখ্যমন্ত্রী। সেখানেই বিকেলে আদানি গোষ্ঠীর কর্ণধারের সঙ্গে প্রায় দেড় ঘণ্টার বৈঠক হয় তাঁর। বৈঠকে উপস্থিত ছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।
নবান্ন সূত্রের খবর, মূলত রাজ্যের বিভিন্ন বন্দর যেমন হলদিয়া ও খিদিরপুরে বিনিয়োগ নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন গৌতম আদানি। একইসঙ্গে প্রস্তাবিত তাজপুর বন্দরেও লগ্নির আগ্রহ প্রকাশ করেছেন তাঁরা। প্রসঙ্গত, বুধবারই মুম্বইয়ে সুশীল সমাজের সঙ্গে আলাপচারিতায় সমাজকর্মী মেধা পাটকরের এক প্রশ্নের উত্তরে মমতা বলেছিলেন, ‘দেশের স্বার্থে কৃষক যেমন জরুরি, তেমনই জরুরি আদানি-আম্বানি।’ তাঁর সেই মন্তব্যের ২৪ ঘণ্টার মধ্যেই আদানি গোষ্ঠীর বিনিয়োগ-বার্তা রাজ্যের পক্ষে যথেষ্ট ইতিবাচক বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 
বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে উচ্ছ্বসিত গৌতম আদানি নিজেও। সেই সঙ্গে ভূয়সী প্রশংসা করেছেন রাজ্যের শিল্পবান্ধব পরিবেশের। সূত্রের খবর, আগামী এপ্রিল মাসে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে আদানি গোষ্ঠীকে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই আমন্ত্রণ গ্রহণও করেছেন গৌতম আদানি। বাণিজ্য সম্মেলনের সেই মঞ্চ থেকেই বাংলার তাঁদের লগ্নির বিষয়টি বিশদাকারে জানাবেন আদানি গোষ্ঠীর কর্ণধার। টুইটবার্তায় গৌতম আদানি লিখেছেন, ‘মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে আনন্দিত। বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ এবং শিল্পের প্রসারে বাংলার উজ্জ্বল সম্ভাবনা নিয়েও আলোচনা হয়েছে। আগামী এপ্রিল মাসের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের প্রতীক্ষায় রইলাম।’ 

3rd     December,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021