বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

জন্মাষ্টমীর সাজ...। শুক্রবার মায়াপুর ইসকন মন্দিরে সমর বিশ্বাসের তোলা ছবি।

সুফিয়ানের আগাম জামিনের
আবেদন খারিজ হাইকোর্টে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসার ঘটনায় অভিযুক্ত শেখ সুফিয়ানের আগাম জামিনের আবেদন খারিজ করল কলকাতা হাইকোর্ট। সোমবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দুই বিচারপতি দেবাংশু বসাক ও বিভাসরঞ্জন দে এই মর্মে নির্দেশ দেন।   
৩ মে নন্দীগ্রামের বাসিন্দা বিজেপি সমর্থক দেবব্রত মাইতিকে ব্যাপক মারধর করা হয়। গুরুতর আহত অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। ১৩ মে সেখানেই তিনি মারা যান। হাইকোর্টের পাঁচ বিচারপতির বেঞ্চের নির্দেশে সিবিআই রাজ্যের বিধানসভা নির্বাচন পরবর্তী হিংসার ঘটনার তদন্ত শুরু করার পর ওই ঘটনাটিও সেই তালিকায় আসে। সুফিয়ান আগাম জামিনের আবেদন করেন। ২৭ অক্টোবর সিবিআই আদালতে প্রতিশ্রুতি দেয়, মামলার নিষ্পত্তি না-হওয়া পর্যন্ত অভিযুক্তকে গ্রেপ্তার করা হবে না। 
এদিনের শুনানিতে অভিযুক্ত আদালতকে জানান, আগস্টে তদন্ত শুরু করার পর সিবিআই দু’বার তাঁকে নোটিস পাঠায়। তিনি তাতে সাড়া দিয়েছেন। কিন্তু ৫ অক্টোবর যে চার্জশিট তারা পেশ করেছে, তাতে তাঁর নাম নেই। অন্যদিকে, রাজ্যের বিরোধী দলনেতা ৬ অক্টোবর বলেছেন, ১০ জন এই মামলায় গ্রেপ্তার হবে। যাদের মধ্যে তাঁরও নাম আছে। এই অবস্থায় তিনি গ্রেপ্তারির আশঙ্কা করছেন। 
জবাবে সিবিআই জানায়, গোড়ায় বিধি মেনে নির্দিষ্ট সময়েই এই মামলার চার্জশিট দাখিল করা হয়েছে। সেখানে অভিযুক্তের নাম নেই। কিন্তু পরবর্তীকালে স্থানীয় মানুষ সাহস করে ফৌজদারি আইনের ১৬৪ ধারা অনুযায়ী সাক্ষ্য দেওয়ায় পরিস্থিতি বদলে গিয়েছে। 

30th     November,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ