বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

আজকের বৈঠকে বিজেপি বিরোধী 
লড়াইয়ে দিকনির্দেশ করবেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি বিরোধী লড়াইয়ে সংসদের ভিতরে ও বাইরে তৃণমূল কীভাবে আন্দোলন করবে, তার নির্দেশিকা দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, সোমবার দলীয় নেতৃত্বের সঙ্গে সাংগঠনিক বৈঠক করবেন তিনি। কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে দুপুর সাড়ে ৩টে নাগাদ বৈঠক হবে। দিল্লির প্রসঙ্গ ছাড়াও আসন্ন কলকাতা পুরসভার ভোট নিয়েও বার্তা দিতে পারেন নেত্রী।
সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। কোন কোন ইস্যু সংসদে তৃণমূল সাংসদরা তুলে ধরবেন, তা নিয়ে বার্তা দেবেন নেত্রী। তিনি বরাবরই বলে থাকেন, তৃণমূল কংগ্রেস মা-মাটি-মানুষের দল। জনস্বার্থকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়। ফলে বর্তমান পরিস্থিতিতে জনস্বার্থের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন বিষয়কে তৃণমূল সাংসদরা তুলে ধরবেন বলেই খবর। কৃষকদের ধারাবাহিক আন্দোলনে কৃষি আইন প্রত্যাহার করেছে কেন্দ্র। ফলে কৃষকদের স্বার্থসম্পর্কিত বিষয়ের কথা সাংসদরা যাতে আরও বেশি করে তুলে ধরেন, সেই বিষয়ে নেত্রী বার্তা দিতে পারেন। এছাড়াও পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে ইতিমধ্যে সরব হয়েছেন তৃণমূল নেত্রী। রাস্তায় নেমে প্রতিবাদ, অবস্থান-বিক্ষোভ করেছে তৃণমূল। ফলে জ্বালানির মূল্যবৃদ্ধি সংক্রান্ত বিষয়ে কীভাবে আন্দোলন হবে, তার রূপরেখা সাংসদদের দিতে পারেন নেত্রী। বিএসএফের কাজের পরিধি বৃদ্ধি, পেগাসাস-সহ বিভিন্ন ইস্যু রয়েছে। যা সাংগঠনিক আলোচনায় উঠে আসতে পারে। 
এটা বলার আপেক্ষা রাখে না যে জাতীয় রাজনীতিতে তৃণমূল ক্রমেই শক্তিশালী হচ্ছে। দলটি ইতিমধ্যেই মেঘালয়ে প্রধান বিরোধী দলের জায়গা করে নিয়েছে। হরিয়ানা, উত্তরপ্রদেশ-সহ বহির্বঙ্গের একাধিক জায়গায় কংগ্রেস ছেড়ে তৃণমূলে শামিল হচ্ছেন নেতারা। ফলে জাতীয় রাজনীতিতে বড় বিরোধী দল হিসেবে তৃণমূলের ভূমিকা নিয়ে আজকের বৈঠকে নেত্রী বার্তা দিতে পারেন বলেই খবর। তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায় বলেছেন, সংসদের অধিবেশনের আগে দলনেত্রী বৈঠক করে থাকেন। ফলে এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্ট্র্যাটেজি বা দলের লাইন ঠিক করার জন্য এই বৈঠক। 
মনে করা হচ্ছে, আসন্ন পুরভোটের বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বেশকিছু নির্দেশিকা দিতে পারেন এই বৈঠকে। পুরভোটে কোন কোন ইস্যুতে বিজেপির বিরুদ্ধে সরব হবেন নেতা-প্রার্থীরা, তা নিয়ে আলোচনা হতে পারে বৈঠকে। 
 

29th     November,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021