বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

রাজ্যে দৈনিক সংক্রমণ
৮০০ ছাড়াল, মৃত নয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক ধাক্কায় রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই বাড়ল। বুধবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন থেকে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৮৬৭ জন আক্রান্ত হয়েছেন। কলকাতায় আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি, ২৪৪ জন। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১২৯ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ৯ জনের মৃত্যু হয়েছে। পজিটিভিটি রেট ২.৪৩ শতাংশ। আজ, বৃহস্পতিবার থেকে রাতের বিধি-নিষেধ ফের চালু হল রাজ্যে। পুজোর জন্য ১০ থেকে ২০ অক্টোবর পর্যন্ত তা প্রত্যাহার করে নেওয়া হয়েছিল। আজ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বেরনো যাবে না। 
উল্লেখ্য, পুজোয় আম জনতার বেপরোয়া মনোভাব ধরা পড়েছিল। মাস্ক না-পরা, দূরত্ব-বিধি বজায় না-রাখা, মণ্ডপে মণ্ডপে বাঁধভাঙা ভিড় দেখেই সিঁদুরে মেঘ দেখেছিলেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। অনুমান ছিলই যে পুজোর পর বাড়বে সংক্রমণ। সেটাই বাস্তব হল। প্রায় তিনমাসের মাথায় রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা আটশোর গণ্ডি পেরিয়েছি। বিশেষ করে কলকাতা এবং পার্শ্ববর্তী তিন থেকে চারটি জেলায় সংক্রমণের হার যথেষ্ট। বিশেষজ্ঞ মহল বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৫৬৭৩ জনের পরীক্ষা হয়েছে। তাতেই সংখ্যাটা আটশো ছাড়িয়েছে। আগামী দিনে টেস্ট বাড়লে সংক্রমণের হার অচিরেই হাজার ছাড়িয়ে যাবে। 
স্বাস্থ্যকর্তারা বলছেন, ধরেই নেওয়া হয়েছিল, পুজোর পর এক সপ্তাহের মধ্যেই করোনা সংক্রমণের গতিপ্রকৃতি বোঝা যাবে। সেই প্রভাব পড়তে শুরু করেছে। কার্যত বিদ্যুৎ গতিতে বাড়ছে সংক্রমণের হার। তবে আপাতত মৃত্যুহার খুব কম। সেটা কিছুটা হলেও স্বস্তির। কিন্তু এভাবে চলতে থাকলে গতবছর পুজোর পর যে হাল হয়েছিল, চলতি বছর শেষেও রাজ্যে সেই চিত্র ধরা পড়বে কি না, তা নিয়ে শঙ্কিত বিশেষজ্ঞ মহল।

21st     October,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021