বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

জনসংযোগে তৃণমূল মহিলা শাখার
অভিনব কর্মসূচি ‘দুয়ারে সিঁদুর খেলা’

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সরকারকে নিয়ে গিয়েছেন মানুষের দোরগোরায়। চালু করেছেন ‘দুয়ারে সরকার’ কর্মসূচি। ইতিমধ্যে তা জনপ্রিয়তার শিখর ছুঁয়েছে। এবার সেই সূত্রেই মমতার দল তৃণমূল কংগ্রেসের মহিলা শাখা শুরু করল ‘দুয়ারে সিঁদুর খেলা’। মহিলা শাখার সভানেত্রী কাকলি ঘোষ দস্তিদার জানিয়েছেন, জনসংযোগ বৃদ্ধি করাই মূল লক্ষ্য। বাংলার মানুষের সঙ্গে তৃণমূল কংগ্রেসের যে সুসম্পর্ক রয়েছে, তা আরও নিবিড় করে তোলা হচ্ছে।
করোনা আবহের মধ্যেই এবছর বাংলার দুর্গাপুজোর পর্ব মিটেছে শান্তিপূর্ণভাবে ও নির্বিঘ্নে। সামনেই কালীপুজো, দেওয়ালি রয়েছে। উৎসবমুখর বাংলা। আবার এই আবহের মধ্যে রাজ্যের চারটি বিধানসভা আসনে উপনির্বাচন রয়েছে আগামী ৩০ অক্টোবর। ভোট হবে খড়দহ, গোসাবা, শান্তিপুর ও দিনহাটা বিধানসভা কেন্দ্রে। উপনির্বাচনের প্রচারে পুরোদস্তুর নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। প্রার্থীরা যেমন দিনের দু’বেলা প্রচার সারছেন, তেমনই প্রচারে নামছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এই আবহে তৃণমূল কংগ্রেসের মহিলা শাখা সোমবার থেকে শুরু করেছে ‘দুয়ারে সিঁদুর খেলা’। রাজ্যজুড়ে এই কর্মসূচি নেওয়া হয়েছে। প্রত্যেকটি বাড়িতে যাচ্ছেন তৃণমূল মহিলা শাখার সদস্যরা। সাধারণের দুয়ারে দাঁড়িয়ে বিজয়ার শুভেচ্ছা বিনিময় করছেন। তারপর বাড়ির মহিলাদের সিঁদুর পরিয়ে দিয়ে বাংলার চিরন্তন সামাজিক রীতিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তৃণমূল মহিলা শাখার সদস্যরা। একইসঙ্গে হচ্ছে মিষ্টিমুখ। এই শুভেচ্ছা বিনিময়ের সময়ে বাড়ির প্রমীলাদের সঙ্গে কথা বলে কোনও সমস্যা আছে কি না, সেটাও জেনে নিচ্ছে তৃণমূল মহিলা শাখার কর্মীরা। সরকার কিংবা প্রশাসনের দ্বারা সেই সমস্যার কীভাবে সমাধান সম্ভব, সে বিষয়টিও দেখে নিচ্ছেন তাঁরা। সাংসদ কাকলি ঘোষ দস্তিদার বলেন, কালীপুজো পর্যন্ত ‘দুয়ারে সিঁদুর খেলা’ কর্মসূচি চলবে। এক্ষেত্রে অবশ্যই দলের ব্যানার ও পতাকা থাকছে। আনন্দ-উৎসব-সুখে-দুঃখে, সব সময় মানুষের পাশে একমাত্র তৃণমূল কংগ্রেসেই থাকে। 
মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দুয়ারে সরকার’ কর্মসূচির শিবির হয়েছে রাজ্যের প্রতিটি জেলায়। একাধিক প্রকল্পের সুবিধা পেতে এই ক্যাম্পে গিয়ে ফর্ম জমা দিয়েছেন সাধারণ মানুষ। বিশেষকরে মমতার ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্প ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। ‘লক্ষ্মীর ভান্ডার’, ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্পের বিষয়েও বাড়ির মহিলাদের অবগত করছেন তৃণমূল মহিলা শাখার সদস্যরা। ‘দুয়ারে সিঁদুর খেলা’ কর্মসূচির মধ্যে দিয়ে সেই বার্তা পৌঁছে দেওয়া হচ্ছে। - নিজস্ব চিত্র

20th     October,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021