বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

কালিম্পংয়ে ফের ধস, বন্ধ রাস্তা

সংবাদদাতা, শিলিগুড়ি ও দার্জিলিং: নির্মীয়মাণ সেভক- রংপো রেলপথের নিখোঁজ তিন ঠিকা শ্রমিকের সন্ধান শনিবারও মেলেনি। গত কয়েক দিন ধরে টানা বৃষ্টিতে কালিম্পং ও দার্জিলিং পাহাড়ে বিভিন্ন জায়গায় ধস নামে। কালিম্পং জেলায় ধসের জেরে শুক্রবার সকাল থেকে শিলিগুড়ির সঙ্গে সিকিম ও কালিম্পংয়ের সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। শনিবার তা সচল হলেও নতুন করে ধস নামে কালিম্পং ত্রিবেণী কোভিড হাসপাতালের সামনের রাস্তায়। বন্ধ হয়ে যায় ওই রাস্তা। এদিকে অবিরাম বৃষ্টিতে আরও কিছু জায়গায় ধস পড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় কালিম্পংয়ে ৬২.৪ ও দার্জিলিংয়ে ৫২.৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। 
কালিম্পংয়ের জেলাশাসক আর বিমলা বলেন, বিভিন্ন জায়গায় ধস সরিয়ে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করা হয়েছে। ধসে নতুন করে আরও কিছু পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের নিরাপদ জায়গায় সরিয়ে সাহায্য করা হচ্ছে। আর সেভক-রংপো রেলপথের কাজে নিযুক্ত নিখোঁজ তিন ঠিকা শ্রমিকের হদিশ মেলেনি বলে জানান তিনি। 
 প্রবল বৃষ্টির জন্য বৃহস্পতিবার রাতে সেভক-রংপো রেলপথের কাজ থামিয়ে ক্যাম্পে চলে আসেন সাত শ্রমিক। সেসময়ই হঠাৎ বড় ধস নামায় সেই ক্যাম্প চাপা পড়ে যায়। এই ধসে দুই শ্রমিকের মৃত্যু হয়। দু’জন গুরুতর জখম অবস্থায় চিকিৎসাধীন। ঘটনার পর থেকে তল্লাশি শুরু হলেও ওই নিখোঁজ তিন শ্রমিকের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। ধস সরিয়ে খোঁজ চলার পাশাপাশি তিস্তাতেও তল্লাশি শুরু হয়েছে। কিন্তু বৃষ্টি না কমায় উদ্ধার কাজে বিঘ্ন ঘটছে। 

1st     August,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ