বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

হুগলির চার ‘আরওবি’ নিয়ে
জরুরি রিপোর্ট তলব রাজ্যের

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: হুগলির চারটি ‘আর ও বি’ (রোড ওভার ব্রিজ)-এর সর্বশেষ স্ট্যাটাস রিপোর্ট জরুরি ভিত্তিতে চাইল রাজ্য সরকার। সোমবার ওই রিপোর্ট জেলা প্রশাসনের কাছে তলব করা হয়। দুপুরের মধ্যেই হুগলি জেলা প্রশাসন রাজ্যকে ওই রিপোর্ট পাঠিয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, অনেক ক্ষেত্রেই রেলের তরফে কাজে অসহযোগিতার জন্য আর ও বি’র কাজ আটকে আছে। হয়তো সেই কারণেই রাজ্য এনিয়ে রেলকর্তাদের সঙ্গে আলোচনা করতে চাইছে। কারণ, ওই রেললাইনের উপরে ওই রোড ওভারব্রিজগুলি না হওয়ার জেরে হুগলি জেলায় পরিবহণের গতি অত্যন্ত ধীর হয়ে গিয়েছে। ওয়াকিবহাল মহল বলছে, বর্তমান রাজ্য-কেন্দ্র সম্পর্কের প্রেক্ষিতে আর ও বি নিয়ে রাজ্য সরকারের তৎপরতা গুরুত্বপূর্ণ।
হুগলি জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ তথা তৃণমূল কংগ্রেসের জেলা নেতা সুবীর মুখোপাধ্যায় বলেন, রাজ্য সরকার জেলার চারটি আর ও বি নিয়ে রিপোর্ট তলব করেছিল। তা পাঠানো হয়েছে। কার্যকারণ বিষয়ে আমাদের কিছু বলা হয়নি। তবে রাজ্য সরকারের তরফে যা কাজ করার ছিল, তার অগ্রগতি ভালোই। যেমন মগরা আর ও বি আমরা এ বছরের শেষ নাগাদ চালু করে দিতে পারব। কিন্তু বৈদ্যবাটী আর ও বি’র কাজ অগ্রসর হচ্ছে না। রেলের তরফে অসহযোগিতা নিয়ে বারবার সমস্যা হয়েছে। এনিয়ে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় একাধিকবার কেন্দ্রীয় সরকারকে বললেও কাজ কিছুই হয়নি।
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, হুগলির নালিকুল, মগরা, বৈদ্যবাটী ও কামারকুণ্ডুতে চারটি আর ও বি বা রোড ওভার ব্রিজ হওয়ার কথা। এবিষয়ে অর্ধেক-অর্ধেক অর্থনৈতিক দায়িত্ব নিয়ে রেল ও রাজ্য সরকার ২০১৬-১৭ সালে কাজ শুরু করে। কিন্তু ২০২১ সাল পর্যন্ত একটিও চালু হয়নি। বারবার ওই রোড ওভার ব্রিজ তৈরি নিয়ে কেন্দ্র-রাজ্য চাপানউতোর হয়েছে। এনিয়ে ফের একবার দ্বিপাক্ষিক চর্চা হতে পারে বলেই ইঙ্গিত মিলছে।

15th     June,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ