বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

সরকারি হাসপাতালে ৩৫টি অক্সিজেন
প্লান্ট বসানোই লক্ষ্য মন্ত্রী পুলক রায়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশজুড়ে কোভিড মহামারীতে আক্রান্ত মানুষের কাছে এখন অক্সিজেন মহার্ঘ হয়ে উঠেছে। অক্সিজেনের অভাবে মৃত্যুর ঘটনা বাড়ছে। বাংলায় সেই পরিস্থিতি এখনও তৈরি না-হলেও অক্সিজেনের অভাব লক্ষণীয়। আর তা বুঝেই মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যের ছোট-বড় ২৫টি সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৩৫টি অক্সিজেন প্লান্ট বসানোর উদ্যোগ নিয়েছে স্বাস্থ্যভবন। এই পরিকল্পনাকে মাসখানেকের মধ্যে বাস্তবায়িত করার দায়িত্ব পড়েছে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের উপর। বুধবার দায়িত্ব নিয়েই এই কাজকে পাখির চোখ করলেন নতুন মন্ত্রী পুলক রায়।
এদিন বেলা ১২টা নাগাদ পুলকবাবু নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংয়ের আটতলায় তাঁর দপ্তরে আসেন। শীর্ষ আধিকারিকরা তাঁকে স্বাগত জানান। তবে সময় নষ্ট না করে পুলকবাবু বৈঠকে বসেন। দপ্তরের কাজকর্ম জেনে নেন। ওই বৈঠকেই অফিসাররা অক্সিজেন প্লান্ট বসানোর বরাতের কথা জানান। সে-কথা শুনেই পুলকবাবু যত শীঘ্র সম্ভব এই কাজ শেষ করার নির্দেশ দেন।
পরে মন্ত্রী বলেন, মুখ্যমন্ত্রীর যোগ্য নেতৃত্বে আমরা কোভিড মোকাবিলার চ্যালেঞ্জ জিতবই। স্বাস্থ্যদপ্তর বিভিন্ন জেলায় অবস্থিত ২৫টি সুপার স্পেশালিটি মেডিক্যাল কলেজ ও মহকুমা হাসপাতাল মিলিয়ে মোট ৩৫টি অক্সিজেন প্লান্ট বসানোর কাজ দিয়েছে। সব ক’টি মিলিয়ে প্রায় ৫০ কোটি টাকা খরচ হবে। ইতিমধ্যেই টেন্ডার ডাকা হয়েছে। এই প্রক্রিয়া শেষ হবে এক সপ্তাহে। নির্মাণ সংস্থা বাছাই করে একমাসের মধ্যেই প্লান্টগুলি বসানোর কাজ সেরে ফেলার নির্দেশ দিয়েছি। কাজ শুরু হলেই জেলা সফরে বেরব। কাজের তদারকি করব। আগামী দিনের অগ্রাধিকার গ্রামীণ এলাকায় পানীয় জল পৌঁছানোর অসমাপ্ত কাজ। ২০২২ সালের মধ্যে বাংলার সব গ্রামেই পৌঁছে যাবে পরিস্রুত পানীয় জল।

13th     May,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021