বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

নয়া মন্ত্রিসভা থেকে বাদ গেলেন আট
 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার শপথ নেবেন রাজ্যের মন্ত্রীরা। মন্ত্রিসভায় কারা ঠাঁই পাচ্ছেন, সেই তালিকা রবিবার প্রশাসনিক সূত্রে সামনে এসেছে। তাতে দেখা গিয়েছে, তৃণমূল কংগ্রেসের বিদায়ী মন্ত্রিসভার একাধিক সদস্যের নাম বাদ পড়েছে। যদিও তাঁদের স্পষ্ট বক্তব্য, দলনেত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন, সেটাই চূড়ান্ত।
গতবার কৃষি বিপণন মন্ত্রী ছিলেন তপন দাশগুপ্ত। এবার তিনি মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন না। যদিও এ নিয়ে তাঁর বিন্দুমাত্র আফসোস নেই। তিনি বলেছেন, নেত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন, সেটি সঠিক। আমি আজকে যা কিছু হয়েছি, সবটাই নেত্রীর জন্য। দিদির প্রতি আমার পূর্ণ আস্থা, ভরসা রয়েছে। পাশাপাশি এবার মন্ত্রিসভায় জায়গা পাচ্ছেন না অসীমা পাত্র। তাঁর বক্তব্য, দল যেভাবে বলবে, সেই মতো কাজ করব। মন্ত্রী হতে পারলাম না বলে কোনও দুঃখ নেই। নতুনরা আসবে, এটাই স্বাভাবিক।
আগের সরকারের কৃষিমন্ত্রী ছিলেন আশিস বন্দ্যোপাধ্যায়। এবারের তালিকায় নাম নেই তাঁর। তিনি বলেছেন, যাঁদের মন্ত্রী করা হচ্ছে, সেই তালিকা দেখেছি। নতুন মন্ত্রিসভা খুব ভালো হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্ত কখনও ভুল হয় না। আমি দলের অনুগত সৈনিক। দলের নির্দেশ মতো কাজ করে যাব।
গত মন্ত্রিসভায় ছিলেন তাপস রায়, নির্মল মাঝি, গিয়াসউদ্দিন মোল্লা, মন্টুরাম পাখিরা, জাকির হোসেন। তাঁদের নামও নতুন মন্ত্রিসভার তালিকায় নেই। তবে জাকির হোসেনের বিধানসভা কেন্দ্রে এখনও নির্বাচন হয়নি। তাছাড়া সম্প্রতি এক দুর্ঘটনায় পায়ে গুরুতর আঘাত পান এই প্রাক্তন মন্ত্রী। গিয়াসউদ্দিন মোল্লার বক্তব্য, নেত্রী সব দিক বিচার বিশ্লেষণ করেই বিধায়কদের মধ্যে কাউকে কাউকে মন্ত্রিসভায় নিয়ে আসছেন। আমি সব সময় সুযোগ পাব, এমনটা আশা করা ভুল। নতুনদেরও সুযোগ দিতে হবে।

10th     May,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021