বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

প্রলয় পালের সঙ্গে কথোপকথনের
অডিও ঘিরে শোরগোল 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: ফের নন্দীগ্রামে একটি অডিও ঘিরে রাজ্য রাজনীতিতে তোলপাড় শুরু হয়েছে। এবারেও অডিওর একপ্রান্তে সেই বিজেপি নেতা প্রলয় পাল। অন্যপ্রান্তে অবশ্য শুভেন্দু অধিকারী। ভোটের ফল পরবর্তী হিংসার ঘটনার কথা জানাতে শুভেন্দুবাবুকে ফোন করেছিলেন প্রলয়বাবু। আর সেই ফোনালাপে বিজেপির পরাজয়ের জন্য হিন্দুদের কাঠগড়ায় তুললেন শুভেন্দু। এই অডিওর সত্যতা যাচাই করেনি ‘বর্তমান’। তবে, শুভেন্দুবাবুর সঙ্গে এব্যাপারে তাঁর ফোনে কথাবার্তা হয়েছে বলে প্রলয়বাবু জানিয়েছেন। তবে তাঁর দাবি, এই অডিও তিনি ফাঁস করেননি। সম্ভবত তাঁর ফোন ট্যাপ করা হচ্ছে। সেই সূত্র থেকেই অডিও বাইরে আসতে পারে। যদিও শুভেন্দুবাবুর বক্তব্য পাওয়া যায়নি। ফোন করলেও তিনি ফোন ধরেননি। এনিয়ে প্রতিক্রিয়া চেয়ে এসএমএস করলেও জবাব দেননি।
রবিবার ভোটের রেজাল্ট ঘোষণার পর সোমবার সকাল থেকেই নন্দীগ্রাম বিধানসভার বিভিন্ন জায়গায় ব্যাপক ঝামেলা শুরু হয়েছে। ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগের ঘটনাও ঘটছে। এনিয়েই বিজেপির জেলা সহ সভাপতি প্রলয় পাল শুভেন্দু অধিকারীকে ফোন করে সহযোগিতা চান। অডিও ক্লিপ অনুযায়ী, সেই ফোনে শুভেন্দু অধিকারী বলেন, ‘হিন্দুরা একটু বুঝুক। হিন্দু এলাকায় শুভেন্দু ৪০০ আর মমতা বন্দ্যোপাধ্যায় ৩০০ভোট। অথচ মুসলিম পাড়ায় ৭০০ভোটের মধ্যে সাতশো মমতার। মুসলিম পাড়ায় বিজেপি পেয়েছে পাঁচটা, দশটা, ১২টা ১৫টা। আর আমাদের জঙ্গি কর্মীরা এখানে থাকুক। তারা জামাকাপড় নিয়ে চলে আসুক। এখন তো কোনও কাজ নেই। তাঁরা এখানে থাকলে থাকা-খাওয়ার ব্যবস্থা করে দেব আমি।’
রবিবার ফল ঘোষণার পর সোমবার শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ নন্দীগ্রামের একাধিক নেতার মোবাইল বন্ধ ছিল। এদিকে সোমবার সকাল থেকেই নানা জায়গায় জোর গণ্ডগোল হয়। প্রলয়বাবু শুভেন্দু ঘনিষ্ঠ নেতাদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে অগত্যা তাঁকেই ফোন করেন। সেই ফোনে এই অবস্থার মধ্যেও শুভেন্দু অধিকারীকে হাসতে শোনা যায়। কেন হিন্দুরা জোটবদ্ধ হয়ে বিজেপিকে ভোট দেয়নি তা নিয়ে রীতিমতো উষ্মা প্রকাশ করেন। সেইসঙ্গে গণ্ডগোল পরিস্থিতি দেখে হিন্দুরা বুঝুক বলেও কটাক্ষ করেন। 
এই অডিও সামনে আসতেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। অনেকেই প্রশ্ন তুলছেন, হিন্দু সম্প্রদায়ের লোকজন কাকে ভোট দেবেন সেটা কি শুভেন্দুবাবুরাই ঠিক করে দেবেন? নাকি বিজেপি হিন্দু ধর্মের ঠিকা নিয়েছে? এসম্পর্কে জেলা তৃণমূল সভাপতি সৌমেন মহাপাত্র বলেন, উনি ভোটের প্রচারে হিন্দু কার্ড খেলছিলেন। সেটা আরও একবার পরিষ্কার হয়ে গেল। তবে, কোনওরকম অশান্তি, হিংসা কাম্য নয়।
মঙ্গলবারও নন্দীগ্রামের বিভিন্ন জায়গায় গণ্ডগোল হয়েছে। নন্দীগ্রাম থানায় পুলিস সব দলের নেতাকে নিয়ে শান্তি বৈঠক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিস কঠোর পদক্ষেপ নিতে পারে বলে সতর্ক করে দিয়েছে।

5th     May,   2021

মুখ্যমন্ত্রীর ৪টি চিঠি নিয়ে মুখে কুলুপ
মমতাকে এড়িয়ে ডিএমদের সঙ্গে
কোভিড-বৈঠক ‘উদ্বিগ্ন’ মোদির

রাজ্যে রাজ্যে বাড়ছে সংক্রমণ এবং মৃত্যু। টিকা, অক্সিজেন, হাসপাতালে বেডের আকাল দেশজুড়ে। এই সঙ্কটকালে সার্বিক টিকাকরণ এবং অক্সিজেনের দাবিতে বারবার প্রধানমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন একাধিক অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা। এদিনও ১২ জন বিরোধী নেতা মিলিতভাবে চিঠি দিয়েছেন নরেন্দ্র মোদিকে। যদিও পত্রাঘাত পর্বে অন্যতম অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বিগত কয়েকদিনে নরেন্দ্র মোদিকে চারটি চিঠি পাঠিয়েছেন। অথচ প্রধানমন্ত্রী উত্তর দেওয়ার প্রয়োজন অনুভব করেননি।

 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021