বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

আক্রান্তদের বাড়ি গেলেন নাড্ডা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা, হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা: নির্বাচনের ফল প্রকাশের পর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে রাজনৈতিক হিংসার ঘটনা অব্যাহত। সোমবার রাতে বিজেপির একাধিক দলীয় কার্যালয়ে হামলা, ভাঙচুরের অভিযোগ দায়ের করা হয়েছে হাওড়ার বিভিন্ন থানায়। তৃণমূল অবশ্য বিজেপির এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে। তবে দলীয় কর্মীদের উপর হামলার প্রতিবাদে এবং আক্রান্তদের পাশে দাঁড়াতে মঙ্গলবার কলকাতার কাঁকুড়গাছি এবং দক্ষিণ ২৪ পরগনার দু’টি জায়গায় যান বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। পরে সাংবাদিকদের কাছে তিনি বলেন, ভোটের ফল প্রকাশের পর থেকে বিজেপি কর্মীদের উপর অত্যাচার করা হচ্ছে। যাদের বিরুদ্ধে অভিযোগ, তাদের কাউকে এখনও গ্রেপ্তার করেনি পুলিস। আমরা এর বিরুদ্ধে গণতান্ত্রিক পথে প্রতিবাদ আন্দোলন চালাব। 
এদিকে, পঞ্চাননতলায় বিজেপির জেলা কার্যালয়ে সোমবার রাতে পরপর দু’বার হামলা চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। তালাবন্ধ ওই কার্যালয় লক্ষ্য করে কাঁচের বোতল ছোঁড়া হয়। এতে ওই কার্যালয়ের জানলার কাঁচ ভেঙে যায়। এছাড়া কার্যালয়ের সামনে থাকা কয়েকটি ব্যানার, হোর্ডিং ছিঁড়ে দেওয়ার অভিযোগও রয়েছে।  উত্তর হাওড়া কেন্দ্রের বিজেপি প্রার্থী উমেশ রাই মঙ্গলবার অভিযোগ করেন, সোমবার রাত দেড়টা নাগাদ রোজ মেরি লেনে তাঁর কার্যালয়েও হামলা চালায় দুষ্কৃতীরা। সেখান থেকে একটি ল্যাপটপ এবং ৪৫ হাজার টাকা নিয়ে চম্পট দিয়েছে তারা। লিলুয়ায় পুরসভার ৬৪ নম্বর ওয়ার্ডে বিজেপি কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়ার অভিযোগ জমা পড়েছে থানায়। এরকম একাধিক অভিযোগের বিষয়ে হাওড়া সদর জেলার তৃণমূল চেয়ারম্যান অরূপ রায় বলেন, বিজেপির পার্টি অফিস ভাঙা বা হামলা ইত্যাদির সঙ্গে তৃণমূলের কেউ জড়িত নয়। আমাদের তরফে কর্মীদের সংযত থাকতে এবং কোনও ধরনের প্ররোচনায় পা না দিতে নির্দেশ দেওয়া হয়েছে। হাওড়া সিটি পুলিসের এক পদস্থ কর্তা বলেন, অভিযোগগুলি খতিয়ে দেখা হচ্ছে। হামলার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

5th     May,   2021

মুখ্যমন্ত্রীর ৪টি চিঠি নিয়ে মুখে কুলুপ
মমতাকে এড়িয়ে ডিএমদের সঙ্গে
কোভিড-বৈঠক ‘উদ্বিগ্ন’ মোদির

রাজ্যে রাজ্যে বাড়ছে সংক্রমণ এবং মৃত্যু। টিকা, অক্সিজেন, হাসপাতালে বেডের আকাল দেশজুড়ে। এই সঙ্কটকালে সার্বিক টিকাকরণ এবং অক্সিজেনের দাবিতে বারবার প্রধানমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন একাধিক অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা। এদিনও ১২ জন বিরোধী নেতা মিলিতভাবে চিঠি দিয়েছেন নরেন্দ্র মোদিকে। যদিও পত্রাঘাত পর্বে অন্যতম অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বিগত কয়েকদিনে নরেন্দ্র মোদিকে চারটি চিঠি পাঠিয়েছেন। অথচ প্রধানমন্ত্রী উত্তর দেওয়ার প্রয়োজন অনুভব করেননি।

 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021