বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

ভোটের দিন ক্যাম্প অফিস
ছেড়ে যাওয়া চলবে না
কর্মীদের নির্দেশ বিজেপি নেতৃত্বের

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি: বাংলায় ক্ষমতা দখলের দাবি করা বিজেপিকেই এবার ‘আত্মবিশ্বাস’ বৃদ্ধি করার পাঠ দিতে হচ্ছে বুথস্তরের কর্মীদের। স্পষ্ট নির্দেশ দিয়ে বলা হচ্ছে, ভোটের দিন কোনও পরিস্থিতিতেই সংশ্লিষ্ট বুথের দলীয় ক্যাম্প অফিস ছেড়ে যাওয়া চলবে না। কলকাতা ও সংলগ্ন জেলাগুলির ভোটের কথা মাথায় রেখে দলের বুথস্তরের কর্মীদের নিয়ে বৈঠকে এ ব্যাপারে আরও বেশি জোর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। রাজ্যে দলীয় প্রার্থীদের সমর্থনে নির্বাচনী প্রচারের ফাঁকেই এই বৈঠক করবেন বিজেপির কেন্দ্রীয় নেতা-মন্ত্রীরা। বিজেপির কেন্দ্রীয় পার্টির শীর্ষ সূত্রে এই খবর জানানো হয়েছে। দলের অন্দরের খবর, বাংলার বাকি দফার নির্বাচনগুলিতে যাতে বিজেপির নেতা, কর্মীদের মনোবলে কোনওরকম চিড় না ধরে, সেই লক্ষ্যেই এভাবে আরও বেশি করে কর্মী সম্মেলন করার কথা ভেবেছেন দলের কেন্দ্রীয় নেতারা।
পশ্চিমবঙ্গের ২৯৪টি বিধানসভা আসনে এবার মোট আট দফায় নির্বাচন হচ্ছে। যার মধ্যে চার দফার ভোট ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। বাকি যে চার দফার নির্বাচন রয়েছে বাংলায়, সেখানে কলকাতা ও তার সংলগ্ন জেলাগুলিরও একটি বড় অংশে ভোট রয়েছে। কলকাতা এবং তাকে কেন্দ্র করে মোট ১০৯টি বিধানসভা আসনে তাঁদের লড়াই যে তুলনামূলকভাবে কঠিন, তা ঘনিষ্ঠমহলে আগেই স্বীকার করেছেন বিজেপির শীর্ষ কেন্দ্রীয় নেতারা। তা মাথায় রেখেই তৈরি হয়েছে রণকৌশল। এবং সেইমতোই সংশ্লিষ্ট এলাকার বিভিন্ন স্থানে বুথস্তরের কর্মীদের নিয়ে বৈঠক করতে বলা হয়েছে কেন্দ্রীয় নেতৃত্বকে। এমনকী রাজ্যে প্রচারে এসে এভাবেই কর্মীদের নিয়ে সাংগঠনিক বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। অমিত শাহ ইতিমধ্যেই এরকম গোটাকয়েক কর্মী সম্মেলন করেছেন বলে দলীয় সূত্রে জানানো হয়েছে।
কলকাতা শহর ও শহরতলির দলীয় কর্মীদের মনোবল বাড়াতে মূলত কী কী বার্তা দিচ্ছেন কেন্দ্রীয় নেতৃত্ব? বিজেপির অন্দরের খবর, কর্মীদের বলা হচ্ছে যে, ১. যত বেশি সম্ভব ভোটদানের ব্যবস্থা করতে হবে, ২. সংশ্লিষ্ট কেন্দ্রের সমস্ত ভোটার যাতে নির্বাচনের দিন বুথে পৌঁছতে পারেন, তার বন্দোবস্ত করতে হবে, ৩. কোনও পরিস্থিতিতেই বিজেপি কর্মীদের দলীয় ক্যাম্প অফিস ছেড়ে যাওয়া চলবে না, ৪. যেখানে ভোট গ্রহণ চলছে, তার সামনেও থাকতে হবে। 
সূত্রের খবর, বাকি যে চার দফার নির্বাচন রয়েছে বাংলায় তার মধ্যে কলকাতা ও তার আশপাশের যেসব আসনে ভোট রয়েছে, সেগুলিকে  তুলনায় শক্ত চ্যালেঞ্জ বলে মনে করছে বিজেপি। এগুলির মধ্যে উল্লেখযোগ্য হল পানিহাটি, কামারহাটি, বরানগর, দমদম, মধ্যমগ্রাম, বারাসত, বিধাননগর, রাসবিহারী, বালিগঞ্জ, চৌরঙ্গি, এন্টালি, জোড়াসাঁকো, মানিকতলা, কাশীপুর-বেলগাছিয়া, ভবানীপুর, হাবড়া প্রভৃতি। মূলত এইসব কেন্দ্রের কথা মাথায় রেখেই আপাতত পরবর্তী ঘুঁটি সাজাতে মরিয়া হয়েছেন অমিত শাহ, জে পি নাড্ডারা।

14th     April,   2021

মুখ্যমন্ত্রীর ৪টি চিঠি নিয়ে মুখে কুলুপ
মমতাকে এড়িয়ে ডিএমদের সঙ্গে
কোভিড-বৈঠক ‘উদ্বিগ্ন’ মোদির

রাজ্যে রাজ্যে বাড়ছে সংক্রমণ এবং মৃত্যু। টিকা, অক্সিজেন, হাসপাতালে বেডের আকাল দেশজুড়ে। এই সঙ্কটকালে সার্বিক টিকাকরণ এবং অক্সিজেনের দাবিতে বারবার প্রধানমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন একাধিক অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা। এদিনও ১২ জন বিরোধী নেতা মিলিতভাবে চিঠি দিয়েছেন নরেন্দ্র মোদিকে। যদিও পত্রাঘাত পর্বে অন্যতম অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বিগত কয়েকদিনে নরেন্দ্র মোদিকে চারটি চিঠি পাঠিয়েছেন। অথচ প্রধানমন্ত্রী উত্তর দেওয়ার প্রয়োজন অনুভব করেননি।

 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021