বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

শীতলকুচি কাণ্ডে নিন্দা,
তদন্তের দাবি  জানাল মোর্চা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার তৃণমূল সমর্থকের মৃত্যুর তীব্র নিন্দা করল সংযুক্ত মোর্চা। একই সঙ্গে তারা আদালতের তত্ত্বাবধানে বিচারবিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে নির্বাচন কমিশনের কাছে। মোর্চার বাইরে থাকা বাম দলগুলিও বাহিনীর নিন্দা করে নির্বাচন কমিশনের কাছে উচ্চ পর্যায়ের তদন্তের দাবিতে সরব হয়েছে। যদিও মোর্চা নেতৃত্ব বাহিনীর গুলিচালনার পিছনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গরম ভাষণকে দায়ি করেছেন। গরম ভাষণে কর্মী-সমর্থকদের প্ররোচিত করার অভিযোগ তোলা হয়েছে।
এদিন মোর্চার তরফে বিমান বসু, সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম সহ বিভিন্ন বাম নেতা পৃথক বিবৃতিতে একই সুরে এই ঘটনা নিয়ে সরব হন। তাঁদের বক্তব্য, কোন পরিস্থিতিতে কেন্দ্রীয় বাহিনী এভাবে গুলি চালিয়ে চারজনকে হত্যা করল তা স্পষ্ট নয়। কেন গুলি চালানোর আগে লাঠিচার্জ বা কাঁদানে গ্যাসের ব্যবহার তারা করল না। রাজ্যে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট করাতে নির্বাচন কমিশনের ব্যর্থতা এই ঘটনাতেই প্রকট হয়েছে। আমরা চাই, স্বচ্ছতা ও নিরপেক্ষতা স্বার্থে উচ্চ আদালতের তত্ত্বাবধানে এই ঘটনা নিয়ে কমিশন বিচারবিভাগীয় তদন্তের ব্যবস্থা করুক। শীতলকুচির ঘটনা নিয়ে মোর্চাও রাজ্য জুড়ে প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নিয়েছে। এসইউসি’র রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য, সিপিআইএমএল (লিবারেশন)-এর কার্তিক পাল, পিডিএস-এর অনুরাধা পুততুণ্ড ঘটনার তদন্ত ও ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন। একই দাবি জানিয়েছেন সেভ ডেমোক্রেসি’র চঞ্চল চক্রবর্তী।  এছাড়াও মোর্চার তরফে এদিন বালি, উত্তরপাড়া, চন্দননগর, বেহালা পূর্ব, কসবা, যাদবপুরের মতো আসনগুলির কিছু ভোটকেন্দ্রে বুথ দখল, জাল ভোটারদের দাপাদাপি, মোর্চার এজেন্টদের ভয় দেখানোর অভিযোগ জানানো হয়েছে কমিশনের কাছে। 

11th     April,   2021

মুখ্যমন্ত্রীর ৪টি চিঠি নিয়ে মুখে কুলুপ
মমতাকে এড়িয়ে ডিএমদের সঙ্গে
কোভিড-বৈঠক ‘উদ্বিগ্ন’ মোদির

রাজ্যে রাজ্যে বাড়ছে সংক্রমণ এবং মৃত্যু। টিকা, অক্সিজেন, হাসপাতালে বেডের আকাল দেশজুড়ে। এই সঙ্কটকালে সার্বিক টিকাকরণ এবং অক্সিজেনের দাবিতে বারবার প্রধানমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন একাধিক অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা। এদিনও ১২ জন বিরোধী নেতা মিলিতভাবে চিঠি দিয়েছেন নরেন্দ্র মোদিকে। যদিও পত্রাঘাত পর্বে অন্যতম অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বিগত কয়েকদিনে নরেন্দ্র মোদিকে চারটি চিঠি পাঠিয়েছেন। অথচ প্রধানমন্ত্রী উত্তর দেওয়ার প্রয়োজন অনুভব করেননি।

 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021