বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

মমতার সভায় যাওয়ার সময়
তৃণমূল কর্মীদের উপর হামলা
শীতলকুচিতে দিলীপ ঘোষের গাড়িতে ভাঙচুর

সংবাদদাতা, মাথাভাঙা: ভোটের দিন যতই এগিয়ে আসছে, ক্রমশ উত্তপ্ত হচ্ছে কোচবিহার। বুধবার সকালে শীতলকুচিতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় যাওয়ার পথে আক্রান্ত হন দলীয় কর্মীরা। তাঁদের ব্যাপক মারধর করে গাড়ি ভাঙচুর করা হয়। অভিযোগের তির ছিল বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের দিকে। এই ঘটনার জের কাটতে না কাটতেই এদিন সন্ধ্যায় শীতলকুচিতেই ভাঙচুর হয় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গাড়ি। তাঁর সভা ঘিরেও গণ্ডগোল হয়। এই ঘটনায় অভিযোগের আঙুল ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এলাকায় রাতে ব্যাপক বোমাবাজিও হয়। দু’টি ঘটনাতেই দুপুর থেকে রাত পর্যন্ত দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে শীতলকুচি।  রাজ্য সভাপতির গাড়িতে হামলার প্রতিবাদে রাজ্যের বিভিন্ন এলাকায় অবরোধ, বিক্ষোভে শামিল হন বিজেপি কর্মীরা। কলকাতায় নির্বাচন কমিশনের দপ্তরের সামনে রাতে ধর্নায় বসে বিজেপি। 
এদিন শীতলকুচির পঞ্চায়েত সমিতির মাঠে সভা করেন দিলীপ ঘোষ। অভিযোগ, তাঁর সভাস্থলে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা গণ্ডগোল পাকায়। তাঁর গাড়িতে হামলা চালায়। পুলিস দিলীপবাবুকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে থানায় বসে দিলীপবাবু বলেন, আমরা নির্বাচন কমিশনের অনুমতি নিয়েই সভা করছিলাম। আমাদের সভায় যাতে লোকজন আসতে না পারে, তারজন্য তৃণমূল পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। ওরা লোক পাঠিয়ে আমার গাড়ি ভাঙচুর করেছে। আমাদের প্রচুর কর্মীর মাথায় বাঁশ, রড দিয়ে মেরে ফাটিয়ে দিয়েছে। তৃণমূল হারবে, এটা নিশ্চিত জেনেই এসব করছে। শীতলকুচির তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়ের বক্তব্য, এখানে বিজেপির গোষ্ঠীকোন্দল প্রকট। বিজেপি কর্মীদের একাংশই ওদের দলের রাজ্য সভাপতির গাড়িতে হামলা করেছে, ভাঙচুর চালিয়েছে। এর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। 
এদিকে এদিন সকালে মমতার সভায় যাওয়ার সময় জটামারির ধরলার সেতুতে তৃণমূল সমর্থকদের গাড়িতে ভাঙচুর হয়। কুর্শামারি গ্রাম পঞ্চায়েতের ময়নাতলি বাজারেও মমতার সভাস্থলের দিকে যাওয়া তৃণমূল কর্মী-সমর্থক বোঝাই গাড়ি থামিয়ে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগ ওঠে। দু’জন তৃণমূল কর্মীকে ব্যাপক মারধর করা হয়। নয়ারহাটেও তৃণমূল কর্মীদের একটি গাড়ি ভাঙচুর করা হয়। সভাস্থলের দিকে যাওয়া কর্মী-সমর্থকদের একের পর এক গাড়ি ভাঙচুরের খবর ছড়িয়ে পড়তে শীতলকুচি উত্তপ্ত হতে থাকে। যদিও সবক্ষেত্রেই বিজেপির দাবি, তৃণমূল সমর্থকরাই মমতার সভায় যাওয়ার পথে বিজেপি কর্মীদের উপর হামলা চালায়। ওরা বেশকিছু জায়গায় দোকানপাট ভাঙচুর করে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, তাদের বেশ কয়েকজন কর্মী জখম হয়েছেন। কয়েকজনকে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করানো হয়। দু’জনকে মাথাভাঙা মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

8th     April,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
15th     April,   2021