বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

জাল নোট মামলায় মালদহের
২ জনকে ৪ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৯ লক্ষ টাকার জাল নোটের মামলায় দুই অপরাধীকে চারবছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিল আদালত। সম্প্রতি কলকাতা নগর দায়রা আদালতের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক সুতনুকা নাগ এই আদেশ দিয়েছেন। এই সাজার সঙ্গে দু’জনকে চার হাজার টাকা করে জরিমানারও নির্দেশ দেন বিচারক। মামলার বিশেষ সরকারি আইনজীবী আনন্দ বসু বুধবার জানান, মালদহের বাসিন্দা ওই দুই অপরাধীর নাম গোলাম রব্বানি ও আলামিন শেখ। জাল নোট রাখা এবং ব্যবহার করার জন্য ওই দুই ব্যক্তিকে আদালত দোষী সাব্যস্ত করেছে।
আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১৮ সালের ২৬ নভেম্বর কলকাতার নারকেলডাঙা মেইন রোডের একটি স্কুলের সামনে থেকে ওই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তারা অটোয় চেপে সেখানে গিয়েছিল। অটোর ভাড়া মেটাতে তারা চালককে একটি ২ হাজার টাকার নোট ধরিয়ে দেয়! ওই টাকা খুচরো দেওয়া নিয়ে তাদের মধ্যে বাধে বিবাদ। লোকজন জড়ো হতে থাকে। ২ হাজার টাকার নোটটি দেখে অটো চালকের সন্দেহ হয়। ‘জাল নোট’ বলে তিনি চিৎকার চেঁচামেচি করতে থাকেন। অটোর ওই দুই যাত্রীকে আটকে রেখে পুলিসকে খবর দেওয়া হয়। কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্সের অফিসাররা সেখানে যান। ওই দু’জনের দু’টি ব্যাগে তল্লাশি চালান তাঁরা। ব্যাগ দু’টি থেকে উদ্ধার হয় ৯ লক্ষ টাকার জাল নোট। সেখান থেকেই গ্রেপ্তার করা হয় গোলাম ও আলামিন নামে ওই দু’জনকে। 
ধৃতদের বিরুদ্ধে জাল নোটের মামলা দায়ের করে পুলিস। তদন্ত শেষ করে পুলিস তাদের বিরুদ্ধে ব্যাঙ্কশাল কোর্টে চার্জশিট পেশ করে। কলকাতা নগর দায়রা আদালতে চার্জ গঠন করে শুরু হয় মামলার বিচার। সেই মামলায় আদালত ওই দু’জনকে দোষী সাব্যস্ত করে ওই সাজা ঘোষণা করেছে।

8th     April,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
15th     April,   2021