বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

দার্জিলিংয়ের পথে দিলীপ ঘোষকে
কালো পতাকা, ‘গো ব্যাক’ স্লোগান
ফের পাহাড়ে বিক্ষোভের মুখে বিজেপির রাজ্য সভাপতি 

সংবাদদাতা, শিলিগুড়ি ও দার্জিলিং: ফের পাহাড়ে বিক্ষোভের মুখে পড়লেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার তাঁকে কালো পতাকা দেখানোর পাশাপাশি তাঁর গাড়ি ঘিরে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান পাহাড়ের মানুষ। পাহাড়ে ওঠার পথে একাধিক জায়গায় তাঁকে শুনতে হয় ‘গো ব্যাক’ স্লোগানও। দার্জিলিংয়ে দলের পরিবর্তন যাত্রা কর্মসূচিতে যোগ দিতে এদিন সকালে কলকাতা থেকে বাগডোগরা বিমানবন্দরে নেমে দার্জিলিংয়ের উদ্দেশে রওনা দেন বিজেপির রাজ্য সভাপতি। তাঁর সঙ্গে ছিলেন বারাকপুরের এমপি অর্জুন সিং।
বাগডোগরা বিমানবন্দরে নেমেও দিলীপবাবু বুঝতে পারেননি পাহাড়ে ওঠার পথে তাঁকে ফের বিড়ম্বনায় পড়তে হবে। ভুল প্রমাণিত হবে পাহাড় নিয়ে তাঁর দাবি। তাই আত্মবিশ্বাসের সঙ্গে সাংবাদিকদের তিনি জানিয়েছিলেন, সমতল থেকে পাহাড় সর্বত্রই পরিবর্তন হবে। পাহাড় ও পাহাড়বাসীর উন্নয়ন ও বিকাশ হওয়া দরকার। কিন্তু রাজ্য সরকার সেদিকে নজর দেয়নি। পাশাপাশি একদা জোট সঙ্গী বিমল গুরুংকে আক্রমণ করে তাঁর মন্তব্য, পাহাড়ের মানুষের সঙ্গে উনি যে ব্যবহার করেছেন, তাতে তাঁকে আর পাহাড়বাসী মেনে নিচ্ছেন না। পাহাড়ের সবাই বিজেপিকেই চাইছেন। সেখানে বার্তা দিতে যাচ্ছি যে, আমরা তাঁদের সঙ্গেই আছি।
এসব দাবি করার কয়েক ঘন্টার মধ্যেই অবশ্য বিজেপির রাজ্য সভাপতি টের পেলেন, তাঁর দলকে নিয়ে পাহাড়বাসীর কতটা ক্ষোভ জমে রয়েছে। দিলীপবাবুর কনভয় পাহাড়ে উঠতেই প্রথমে কার্শিয়াং রেল স্টেশনের কাছে স্থানীয় বাসিন্দারা রাস্তা আটকে তাঁকে কালো পতাকা দেখান। এরপর ঘুম ও দার্জিলিং রেল স্টেশনেও তাঁকে কালো পতাকা দেখতে হয়।
প্রসঙ্গত,এর আগেও পাহাড়ে বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল দিলীপ ঘোষকে। সেটা ছিল ২০১৭ সাল। চরম আন্দোলনের পর পাহাড় তখন সবে থিতু হতে শুরু করেছে। সেই সময় দার্জিলিংয়ে এসেছিলেন দিলীপবাবু। সেদিন শৈলশহরের মানুষ তাঁকে ঘিরে শুধু বিক্ষোভই দেখাননি,কার্যত আক্রান্তও হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি। সেসময় ওই ঘটনায় অবশ্য বিনয় তামাংদের বিরুদ্ধে দায় চাপিয়েছিলেন তিনি। আর এদিন তাঁকে কালো পতাকা দেখানোর ঘটনায় নাম না করে বিমল গুরুংয়ের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন দিলীপবাবু। যদিও তিনি এদিনের ঘটনাকে গুরুত্ব দিতে নারাজ। তাঁর বক্তব্য, কয়েকজন নিজেদের অস্তিত্ব জানান দিতেই এসব করেছে। পথে কালো পতাকা ও বিক্ষোভের মুখে পড়লেও দার্জিলিং মোটর স্ট্যান্ডের জনসভায় পাহাড়বাসীর মন জয়ের চেষ্টার খামতি রাখেননি। বিজেপি ক্ষমতায় এসে পাহাড়বাসীর সব সমস্যার সমাধান করবে বলে সেখানে আশ্বাস দেন তিনি। দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাহাড়ের জন্য কিছু করেননি। যাঁরা তাঁকে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর কুর্সিতে দেখতে চান তাঁদের সাধ পূর্ণ হবে না।
এদিকে, দার্জিলিংয়ের কর্মসূচি সেরে রায়গঞ্জে যাওয়ার পথে ইসলামপুরে বিজেপির পার্টি অফিসে কিছু সময়ের জন্য বসেন দিলীপবাবু। সেখানেই দার্জিলিংয়ে কালোপতাকা দেখানো, ‘গো ব্যাক’ স্লোগান প্রসঙ্গে সাংবাদিকদের তিনি বলেন, একসময় দার্জিলিংকে যারা নিজের জমিদারি মনে করতো, তাদের এখন ধস নেমেছে। তাদের লোকরাই আমাদের পার্টিতে যোগ দিচ্ছে। তাই ওরা চিৎকার চেঁচামেচি করছে। দু-চার মাস পরে তাদের আর কাউকে খুঁজে পাওয়া যাবে না।  পাহাড়ের পথে দিলীপ ঘোষকে কালো পতাকা দেখানো হচ্ছে। - নিজস্ব চিত্র 

24th     February,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
7th     March,   2021