বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ভস্মীভূত তিন গাড়ি...। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ ঘটনাটি ঘটে চাঁদনি চক এলাকার ম্যাডন স্ট্রিটে। প্রথমে একটি গাড়ির বনেট থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। নিমেষে সেটি দাউদাউ করে জ্বলতে থাকে। সেটি থেকে বাকি দু’টি গাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে। দমকলের তিনটি ইঞ্জিন আগুন নেভায়। যান্ত্রিক গোলযোগ ও তীব্র গরমের জন্যই এই ঘটনা বলে প্রাথমিকভাবে অনুমান দমকলের। -নিজস্ব চিত্র

ভাগাড়ের দুর্গন্ধে অতিষ্ঠ মানুষ,
প্রতিবাদে পথ অবরোধের ডাক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোদপুরের রামচন্দ্রপুর এলাকার ভাগাড়ের দুর্গন্ধে মানুষের প্রাণ ওষ্ঠাগত। বছরের পর বছর আবেদন করেও কোন সুরাহা হয়নি। গত ১৪ ফেব্রুয়ারি বৈঠক করে সিদ্ধান্ত হয়েছিল, এই ভাগাড় থেকে সমস্ত জঞ্জাল প্রমোদনগরে নিয়ে যাওয়া হবে। এখানে কোনও নোংরা ময়লা ফেলা হবে না। কিন্তু সিদ্ধান্ত হলেও বাস্তবে কিছুই হয়নি। তাই সোমবার বিশ্ব পরিবেশ দিবসে রামচন্দ্রপুর ভাগাড় উচ্ছেদ কমিটি পুরসভার চেয়ারম্যান মলয় রায়কে চিঠি একটি দিয়েছে। সেখানে বলা হয়েছে, আগামী ২৬ জুন থেকে এলাকার মানুষ প্রতিবাদে রাস্তায় নেমে অবরোধ করবেন। তাঁদের দাবি, ওই  ভাগাড় সরিয়ে নিতে হবে।
সংগঠনের আহ্বায়ক শ্যামল বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা সাংসদ সৌগত রায়ের সঙ্গে দেখা করেছিলাম। তিনি পুরমন্ত্রী ববি হাকিমকে বলেন। এরপর সুডা ও পুর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক হয়েছিল। কিন্তু কিছুই হয়নি। গন্ধে আমরা এলাকায় থাকতে পারছি না। নোংরা বাড়িতে ঢুকে যাচ্ছে। তাই, আর ভাগাড়ে আবর্জনা ফেলতে দেব না বলে সিদ্ধান্ত নিয়েছি।   
এলাকার মানুষের বক্তব্য, পুরসভার জঞ্জাল ফেলা নিয়ে স্থায়ী সমাধান করার প্রয়োজন, না হলে বছরের পর বছর ধরে শহরের হাজার হাজার মানুষকে নাকাল হতে হবে। ওই ডাম্পিং গ্রাউন্ড ছাড়াও সোদপুরের বিভিন্ন জায়গায় জঞ্জাল ফেলা হয়। অনেক সাধারণ বাসিন্দার বাড়ির পাশে ফাঁকা জায়গাতেও জঞ্জাল ফেলা হচ্ছে। এতে অসুবিধায় পড়ছেন সাধারণ মানুষ। কল্যাণী হাইওয়ের ধারে জমি চিহ্নিত হলেও পঞ্চায়েতের বাধায় সেখানে ডাম্পিং গ্রাউন্ড করা যাচ্ছে না। 
পুরসভার চেয়ারম্যান বলেন, রাজ্য সরকারের পক্ষ থেকে নাইট সয়েল ফেলার গাড়ি দেওয়ার কথা বলা হয়েছিল। জায়গাও নির্দিষ্ট করার কথা ছিল, সেটাও করা হয়নি। ফলে, আমরা উদ্যোগ গ্রহণ করেও পিছিয়ে এসেছি। ওদের আন্দোলনের বিষয়টি আমার জানা নেই। ওরা আমাদের জানালে এই বিষয় নিয়ে আমি কথা বলব।

9th     June,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ