বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

অ্যাপে বিজ্ঞাপন দেখে মুম্বইয়ে ফ্ল্যাট ভাড়া 
নিতে গিয়ে ঠকলেন যাদবপুরের ব্যবসায়ী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুম্বইয়ে ফ্ল্যাট ভাড়া নেওয়ার জন্য একটি নামী অ্যাপ থেকে ফোন নম্বর পেয়েছিলেন যাদবপুরের এক ব্যবসায়ী। ওই নম্বরে যোগাযোগ করে টাকা খোয়ালেন তিনি। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই কলকাতা পুলিসের এসএসডি ডিভিশনের সাইবার সেলে অভিযোগ জানিয়েছেন ওই ব্যবসায়ী। তার ভিত্তিতে শুরু হয়েছে তদন্ত।
পুলিস সূত্রে জানা গিয়েছে, যাদবপুরের বাসিন্দা ওই ব্যবসায়ী মুম্বইয়ে ভাড়ায় ফ্ল্যাট খুঁজছিলেন। সেকারণে বিভিন্ন জায়গায় যোগাযোগও করেন। তিনি জানতেন, ফ্ল্যাট কেনাবেচা বা ভাড়া নেওয়ার জন্য একটি অনলাইন অ্যাপ রয়েছে। সেখানে এমন বিজ্ঞাপন থাকে। তিনি ওই অ্যাপটি ডাউনলোড করে দেখেন মুম্বইয়ে ভাড়ায় ফ্ল্যাট পাওয়া যাচ্ছে। যোগাযোগের জন্য একটি ফোন নম্বরও দেওয়া রয়েছে। সেই নম্বরে তিনি যোগাযোগ করলে তাঁকে বলা হয়, পাঁচ হাজার টাকা অগ্রিম দিলে ফ্ল্যাটটি ভাড়া পাওয়া যাবে। যাদবপুরের ওই ব্যবসায়ী সঙ্গে সঙ্গে পাঁচ হাজার টাকা দিয়ে দেন। এরপর আরও চল্লিশ হাজার চাওয়া হয় কাগজপত্র তৈরির জন্য। কিন্তু সেই টাকা দিতে তিনি রাজি হননি। বুঝতে পারেন, তাঁর সঙ্গে প্রতারণা করা হচ্ছে। এরপর তিনি সাইবার সেলের দ্বারস্থ হন। তদন্তে দেখা গিয়েছে, যে নম্বরগুলি থেকে ফোন করা হয়েছিল, সবকটি অন্য নামে নেওয়া। টাকা জমা করা হয়েছে ভাড়ার অ্যাকাউন্টে। এর সূত্র ধরে অভিযুক্তদের খুঁজছে পুলিস।
তদন্তকারীদের বক্তব্য, এই ধরনের সাইটে বিজ্ঞাপন দেখে ফ্ল্যাট কেনাবেচা  বা ভাড়া নিতে গিয়ে ঠকছেন অনেকেই। সম্প্রতি এই প্রবণতা বেড়েছে। যারা বিজ্ঞাপন দিচ্ছে, তাদের পরিচয় থাকছে না অ্যাপ অপারেটরদের কাছে। তাই তথ্য চেয়েও মিলছে না। যে কারণে অধরা থেকে যাচ্ছে সাইবার অপরাধীরা।

7th     June,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ