বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ভস্মীভূত তিন গাড়ি...। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ ঘটনাটি ঘটে চাঁদনি চক এলাকার ম্যাডন স্ট্রিটে। প্রথমে একটি গাড়ির বনেট থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। নিমেষে সেটি দাউদাউ করে জ্বলতে থাকে। সেটি থেকে বাকি দু’টি গাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে। দমকলের তিনটি ইঞ্জিন আগুন নেভায়। যান্ত্রিক গোলযোগ ও তীব্র গরমের জন্যই এই ঘটনা বলে প্রাথমিকভাবে অনুমান দমকলের। -নিজস্ব চিত্র

নিষিদ্ধ পল্লির বাইরে বেরিয়ে এবার
ডেটিং ওয়েবসাইটে প্রতারণার জাল
টার্গেট কলেজ পড়ুয়ারা

স্বার্ণিক দাস, কলকাতা: লোকান্টো ডেটিং অ্যাপ। নাম, ছবি দিয়ে রেজিস্টার করলেই মোবাইলের স্ক্রিনে ভেসে ওঠে বিভিন্ন বয়সি মহিলাদের প্রোফাইল। তাতে ‘লাইক’ দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ফিরে আসে ‘লাইক ব্যাক’। তারপরই শুরু হয় চ্যাটিং। তিন হাজার টাকার বিনিময়ে ফ্ল্যাট, বাড়ি বা হোটেলে সময় কাটানোর প্রস্তাব দেন সেই মহিলা। বিপদ সেখানেই। ঘরের ভিতরে ঘনিষ্ঠ মুহূর্তের দৃশ্য কখন যে সেই মহিলার মোবাইলে ভিডিও রেকর্ড হয়ে যাবে, তা বুঝতেও পারবেন না। এরপর সামাজিক সম্মান নষ্টের ভয় দেখিয়ে চলে প্রতারণা। কলকাতা ও বিধাননগর এলাকায় এমন প্রতারণার জাল পেতেছে একটি বড়সড় গ্যাং। কলকাতা পুলিস সূত্রের খবর, নিষিদ্ধ পল্লির কাজ ছেড়ে একদল মহিলা ও তাঁদের ‘বাবুরা’ এই ফন্দিফিকির চালাচ্ছেন। টার্গেট মূলত কলেজ ছাত্ররা। 
কয়েকমাস আগে এমনই একটি ঘটনা ঘটে দক্ষিণ কলকাতায়। উত্তরপ্রদেশ থেকে শহরে এমবিএ পড়তে এসেছিলেন ২২ বছরের এক পড়ুয়া। গল্ফগ্রিন এলাকার একটি ফ্ল্যাটে ভাড়া থাকতেন তিনি। উঠতি বয়সে ওই ডেটিং অ্যাপের চক্করে পড়েন এই যুবক। আড়াই হাজার টাকার বিনিময়ে ওই ফ্ল্যাটে তরুণের সঙ্গে সময় কাটাতে রাজি হন ডেটিং অ্যাপের মহিলা। তবে ওই ফ্ল্যাটে সেই মহিলার সঙ্গে আরও এক মহিলা এসে হাজির। দেখে খানিকটা চমকে গিয়েছিলেন পড়ুয়া। যদিও তাঁকে বলা হয় ‘মহিলার নিরাপত্তার জন্যই তাঁর বন্ধু সঙ্গে এসেছে। তিনি ঘরের বাইরে থাকবেন। তবে দরজায় ছিটকিনি দেওয়া যাবে না।’ মহিলার কথা মেনে নেন ওই পড়ুয়া। ততক্ষণে দরজার ফাঁক দিয়ে চলেছে দু’জনের ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও রেকর্ডিং। অভিযোগ, সময় কাটানোর পর পূর্ব নির্ধারিত অর্থের বেশি টাকা দাবি করেন ওই মহিলা। নগদ না থাকায় পড়ুয়ার মোবাইল ফোন চান সেই মহিলা। পেমেন্ট অ্যাপ খুলে কিউ-আর কোড স্ক্যান করে পড়ুয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্টে থাকা ১৭ হাজার টাকা এক ‘রহস্যময়’ ব্যক্তির অ্যাকাউন্টে ট্রান্সফার করে দেন মহিলা। আরও টাকা দাবি করা হয় বলে অভিযোগ। দিতে অস্বীকার করলে সেই ভিডিও রেকর্ডিং ভাইরাল করে দেওয়ার হুমকি দেওয়া হয়। এরপর কলকাতা পুলিসের দ্বারস্থ হন এমবিএ’র ওই ছাত্র। তদন্তে নেমে চক্ষু চড়কগাছ উর্দিধারীদের। দেখা যায়, পড়ুয়ার ১৭ হাজার টাকা যে অ্যাকাউন্টে গিয়েছে, সেই ব্যাঙ্কের শাখাটি নিষিদ্ধপল্লি এলাকায় অবস্থিত। তা দেখেই সন্দেহ হয় পুলিসের। সেই ব্যাঙ্কের তথ্য ও চ্যাট করা নম্বরের সূত্র ধরে একটি বড়সড় গ্যাংয়ের হদিশ পায় কলকাতা পুলিস। সেই মামলায় তিন মহিলা সহ মোট পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিস। যদিও অভিযুক্তরা আদালত থেকে জামিন পেয়ে যায়। পুলিস সূত্রের খবর, তারপরও তাঁরা এমন ঘটনা চালিয়ে যাচ্ছেন। তবে কোনও অভিযোগ সরকারিভাবে এখনও পর্যন্ত জমা পড়েনি।
কোথায় বসে এই কাজকর্ম চলে? পুলিসের একটি বিশ্বস্ত সূত্রের কথায়, বাগুইআটির দু’টি বিলাসবহুল হোটেলে অভিযুক্তদের যাতায়াত রয়েছে। সেখানে হানা দিয়েই অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। এছাড়াও রাজারহাটের সাপুরজি আবাসনের একাধিক ফ্ল্যাট ভাড়া নেওয়া রয়েছে। পাশাপাশি নিউটাউনের বিভিন্ন হোটেলের সঙ্গেও যোগাযোগ রয়েছে এই গ্যাংয়ের। তবে সবার সঙ্গে যে প্রতারণা হয়, তা নয়। মূলত বেছে বেছে উঠতি বয়সের ছাত্রদের ঘাড়ের কোপ মারছে নিষিদ্ধপল্লির ব্যবসা থেকে বেরিয়ে আসা এই গ্যাং।

7th     June,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ