বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রে স্নান
করতে নেমে ডুবে মৃত ২
চাঞ্চল্য পাটুলিতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুকুরে সাঁতার কাটতে গিয়ে মৃত্যু হল দুই তরুণের। সোমবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে পাটুলির আশাপূর্ণা দেবী সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত দুই তরুণের নাম সৌরীশ দাস (২২) এবং রণিত বন্দ্যোপাধ্যায় (২১)। তাঁদের বাড়ি নেতাজিনগর এলাকায়। নিয়মিত তাঁরা এই জলাশয়ে স্নান, সাঁতার দিতে আসতেন বলে জানা গিয়েছে। ফলে আচমকা এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। প্রাথমিকভাবে পুলিস মনে করছে, টানা সাঁতার কাটার সময় দমের ঘাটতি হওয়ায়তেই তাঁদের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। 
ঘটনার খবর পাওয়া মাত্র ওই সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রে হাজির হন সাউথ সাবার্বান ডিভিশনের (এসএসডি) ডিসি বিদিশা কলিতা দাশগুপ্ত সহ পাটুলি থানার পুলিস। ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপের সহযোগিতায় শুরু হয় উদ্ধার কাজ। প্রায় ৪৫ ফুট গভীর ওই পুকুরে ঘণ্টাখানেকের তল্লাশি অভিযানের পর উদ্ধার হয় দু’টি দেহ। ঘটনাস্থলে এসেছিলেন এলাকার বিধায়ক দেবব্রত মজুমদার ও ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার বাপ্পাদিত্য দাশগুপ্ত। স্থানীয় সূত্রে খবর, এই সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রে গত বছর দেড়েক ধরে সাঁতার শেখানো বন্ধ রয়েছে। এদিন তিন বন্ধু মিলে গোটা পুকুর তিনবার সাঁতার কেটে পার হওয়ার পরিকল্পনা করেছিলেন। দু’পাক সাঁতার কাটা হয়েও গিয়েছিল। তৃতীয় বারে ওই দুই তরুণ ডুবে যায়। পরিস্থিতি বেগতিক দেখে ভয় পেয়ে তাঁদের তৃতীয় সঙ্গী কী করবেন, বুঝে উঠতে পারেননি। লোকজন ডাকতে তিনি পাটুলি থেকে ছুটে যান প্রায় তিন কিলোমিটার দূরে নেতাজিনগরে। কাউন্সিলার বাপ্পাদিত্য বলেন,  ‘এত দূরে না দিয়ে ওই এলাকার কাউকে ডাকলে হয়তো দু’টি মৃত্যু এড়ানো যেত। এখানে অনেকেই স্নান করেন। সাঁতার কাটেন। এই ধরনের ঘটনা অত্যন্ত দুঃখজনক।’ পুলিস সূত্রের খবর, মঙ্গলবার ময়নাতদন্তের রিপোর্ট এলে  খতিয়ে দেখা হবে ওই দু’জন মদ্যপ অবস্থায় ছিলেন কি না। পুলিসের এসএসডি (ডিসি) বলেন, ‘৬ টা নাগাদ খবর পেয়েই পুলিস গিয়ে উদ্ধারকাজ শুরু করে। ময়নাতদন্তের জন্য দেহ পাঠানো হয়েছে এম 
আর বাঙুর হাসপাতালে। রিপোর্ট এলেই মৃত্যুর কারণ জানা যাবে।’ কয়েকদিন আগে পর্ণশ্রীতে এক নাবালক পুকুরে স্নান করতে গিয়ে মারা যায়। বছর খানেক আগে রবীন্দ্র সরোবরে রোয়িং করতে গিয়ে দু’জনের মৃত্যু হয়। এই অবস্থায় জলাশয়গুলিতে প্রশাসনের নজরদারি সহ নিরাপত্তার দিকটি অবহেলিত হচ্ছে কি না, উঠছে সেই প্রশ্ন।  

6th     June,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ