বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

রাজারহাটে ইমাম-মোয়াজ্জেন
ভাতা পেতে বঞ্চিত অনেকেই
দ্রুত সমস্যা মিটবে, আশ্বাস ব্লক প্রশাসনের

সংবাদদাতা, রাজারহাট: রাজারহাটে সরকারি ইমাম-মোয়াজ্জেন ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন অনেকেই। রাজারহাট-নিউটাউন বিধানসভা কেন্দ্র এলাকায় নতুনভাবে নিযুক্ত হয়েছেন, এমন ইমাম ও মোয়াজ্জেনরা গত পাঁচ-ছ’ মাস ধরে সরকারি অনুদান পাচ্ছেন না বলে অভিযোগ।
মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর রাজ্যের প্রতিটি মসজিদের ইমাম ও মোয়াজ্জেনদের বিশেষ ভাতা চালু করে সরকার। পশ্চিমবঙ্গ ওয়াকফ বোর্ড সূত্রে খবর, এর ফলে রাজ্যের বহু ইমাম-মোয়াজ্জেনরা উপকৃত হয়েছেন। রাজারহাট-নিউটাউন বিধানসভা এলাকায় ১০৩টি মসজিদের ইমাম-মোয়াজ্জেনরা এই অনুদান পান।
রাজারহাট-নিউটাউনের ইমাম পরিষদের সেক্রেটারি মহম্মদ বাকিবুল্লাহর কথায়, মূলত দু’টি কারণে জটিলতা তৈরি হয়েছে। এক, এলাকায় এমন বহু মসজিদ রয়েছে, যেখানে  ইমাম অথবা মোয়াজ্জেন পরিবর্তন হয়েছে। যাঁরা নতুন নিযুক্ত হয়েছেন, তাঁদের আবেদন ব্লক প্রশাসন ওয়াকফ বোর্ডে পাঠিয়ে দিয়েছে। কিন্তু সেখানে ফাইল আটকে রয়েছে। ফলে অনুদান থেকে বঞ্চিত হচ্ছেন আবেদনকারীরা। দুই, আবার কোথাও ১০০-১৫০ বছরের পুরনো মসজিদ থাকায় তার নথিপত্র পাওয়া যাচ্ছে না। সেইসব মসজিদের ইমাম-মোয়াজ্জেনরা নিয়মের গেরোয় আটকে পড়েছেন। সব মিলিয়ে এই এলাকার ২৩ জন সরকারি প্রাপ্য থেকে বঞ্চিত হচ্ছেন। এই সমস্যা কাটাতে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেছে রাজারহাটের ইমাম-মোয়াজ্জেনদের আরেকটি  সংগঠন। রাজারহাট ব্লকের সংখ্যালঘু বিষয়ক দপ্তরের অফিসার শেখ আবুল কালাম আজাদ জানিয়েছেন, ‘অভিযোগ পেয়েছি। তবে অধিকাংশই ভাতা পাচ্ছেন। আশা করছি দ্রুত সমস্যা মিটে যাবে’। 

2nd     June,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ