বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বিএমওএইচের বিরুদ্ধে নির্যাতনের
অভিযোগ, আত্মহত্যার চেষ্টা নার্সের

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: তাঁকে প্রকাশ্যে অপমান করা হয়েছে। এমনকী বেতন বন্ধ করে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছে। দীর্ঘদিন ধরে চলছে এমন মানসিক নির্যাতন। পাথরপ্রতিমা ব্লক স্বাস্থ্য আধিকারিক (বিএমওএইচ)-এর বিরুদ্ধে এই অভিযোগ তুলে ঘুমের ওষুধ খেয়ে অাত্মহত্যার চেষ্টা করলেন একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের নার্স। গত সোমবার এই ঘটনা ঘটলেও বিষয়টি প্রকাশ্যে আসে বৃহস্পতিবার। ঘটনার তদন্ত করতে গঠন করা হয়েছে চার সদস্যের একটি কমিটি। 
ওই মহিলা বলেন, আমি অসুস্থ। শ্বাসকষ্টজনিত সমস্যা রয়েছে। তাই ছুটিতে ছিলাম। তার মধ্যেই আমায় নানাভাবে হুমকি দেন বিএমওএইচ দেবেশ নাথ। তাঁর সঙ্গে কথা বলতে গেলে জোটে দুর্ব্যবহার। 
এমনকী সবার সামনে অপমান করা হয়। এর আগেও বহুবার এমন কাজ করেছেন তিনি। বেতন বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়ায় আমি বিচলিত হয়ে পড়েছিলাম। কীভাবে ছেলেমেয়েদের স্কুল, পড়াশুনা চলবে, তা ভেবে উঠতে পারছিলাম না। তাই এই চাপ সহ্য করতে না পেরে ব্লক স্বাস্থ্য আধিকারিকের বিরুদ্ধে সুইসাইড নোট লিখে ঘুমের ওষুধ খেতে বাধ্য হই। জানা গিয়েছে, ওই নার্সের বাড়ি সোনারপুরে। ছুটিতে থাকাকালীনই এই কাণ্ড ঘটিয়েছেন তিনি। তাঁকে তড়িঘড়ি এমআর বাঙুর হাসপাতালে ভর্তি করা হয়। দু’দিন আগেই বাড়ি ফিরেছেন। তবে কাজে এখনই যোগ দিতে নারাজ তিনি। এই প্রসঙ্গে মুখ্য স্বাস্থ্য আধিকারিক জয়ন্ত সুকুল বলেন, একটি ঘটনা ঘটেছে। উভয়পক্ষই মৌখিকভাবে আমার কাছে জানিয়েছে। প্রকৃত ঘটনা কী, তা জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এদিকে, ওই নার্সকে অন্য একটি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে বদলি করে দেওয়ার পরিকল্পনা চলছে। 
তবে এই ঘটনা প্রসঙ্গে কোনও প্রতিক্রিয়া মেলেনি দেবেশবাবুর। তাঁকে ফোন করা হলেও তিনি তা ধরেননি।

2nd     June,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ