বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ভ্যাট উপচে রাস্তায় ছড়াচ্ছে
আবর্জনা, উদাসীন প্রশাসন
উলুবেড়িয়া

সংবাদদাতা, উলুবেড়িয়া: যত্রতত্র আবর্জনা? সুস্থ মানব নয় ঠিকানা– জঞ্জাল সাফাই নিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে উলুবেড়িয়া ১ নং পঞ্চায়েত সমিতির উদ্যোগে এলাকায় লাগানো হয়েছে এমন একটি হোর্ডিং। আর সেই হোর্ডিংয়ের নীচেই জমেছে নোংরা আবর্জনার পাহাড়। পাশেই রয়েছে প্লাস্টিক ব্যবহার নিয়ে আরও একটি সচেতনতামূলক হোর্ডিং। কিন্তু তার নীচে জমে থাকা আবর্জনার মধ্যে একগুচ্ছ নিষিদ্ধ প্লাস্টিক পড়ে রয়েছে বলেও দেখা গেল। এদিকে, জমে থাকা আবর্জনার দুর্গন্ধে অতিষ্ঠ এলাকার মানুষ থেকে পথচারীরা। সাধারণ মানুষের অভিযোগ, জঞ্জাল পরিষ্কার করার দায়িত্ব উলুবেড়িয়া ১ নং পঞ্চায়েত সমিতির। কিন্তু পঞ্চায়েত সমিতি নিজেদের দায়িত্ব পালন না করাতেই এই অবস্থা। যদিও উলুবেড়িয়া পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে সমস্যার দ্রুত সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে।
উলুবেড়িয়া শ্যামপুর রাস্তায় কালীনগর চৌরাস্তা মোড়। সেখানেই রাস্তার পাশে একটি ভ্যাট রাখা আছে। দু’-একদিন ছাড়াই পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে ভ্যাটের আবর্জনা সংগ্রহ করে নিয়ে যাওয়ার কথা। যদিও বর্তমানে ওই ভ্যাট থেকে ময়লা সংগ্রহ বন্ধ। ফলে ভ্যাট উপচে রাস্তায় পড়ছে ময়লা। দুর্গন্ধে ভরে উঠেছে গোটা এলাকা। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, দীর্ঘ প্রায় ১৫ দিনের বেশি ভ্যাট থেকে ময়লা সংগ্রহ করা হয়নি। সেজন্যই এই ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। তাঁদের আরও অভিযোগ, এর আগেও একবার এইরকম পরিস্থিতি তৈরি হয়েছিল। তখন সংবাদমাধ্যমে বিষয়টি প্রকাশের পরেই পঞ্চায়েত সমিতি ভ্যাট পরিষ্কারের উদ্যোগ নিয়েছিল। এরপর কয়েকমাস সবকিছু ঠিকঠাক চলেছিল। কিন্তু ফের যে কে সেই অবস্থা।
এই ব্যাপারে উলুবেড়িয়া ১নং পঞ্চায়েত সমিতির সভাপতি সুলতানা বেগম জানান, বিষয়টি আমার জানা নেই। এমন পরিস্থিতি তো হওয়ার কথা নয়! দ্রুত ভ্যাটের পাশাপাশি জঞ্জাল পরিষ্কারের আশ্বাস দেন তিনি।      

2nd     June,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ