বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

জোড়াবাগানে নাবালিকা গণধর্ষণ-খুন
ডিএনএ টেস্টের রিপোর্ট পজিটিভ, ধৃতদের সাজা নিশ্চিত বলছে পুলিস

সুজিত ভৌমিক, কলকাতা: জোড়াবাগানে দিদার বাড়িতে বেড়াতে এসে নিখোঁজ ন’বছরের বালিকাকে গণধর্ষণ এবং নৃশংস খুনের মামলায় সম্প্রতি ডিএনএ পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে। এই স্পর্শকাতর মামলার তদন্তে এটি বড়সড় অগ্রগতি বলে মানছে লালবাজার। কারণ এই রিপোর্ট ধৃতদের সাজা নিশ্চিত করে দিল– এমনই দাবি কলকাতা পুলিসের গোয়েন্দাদের একাংশের। কলকাতা পুলিসের বিশেষ সূত্রে এই খবর জানা গিয়েছে।
২৬ মার্চ রবিবার রাতে তিলজলায় সাত বছরের নাবালিকাকে যৌন নিগ্রহ করে খুনের ঘটনার জেরে নতুন করে সামনে এসেছে জোড়াবাগানের সেই নৃশংস খুনের ঘটনা। জোড়াবাগান কাণ্ডের ঠিক দু’বছর দু’মাসের মাথায়  প্রায় একই ঘটনার পুনরাবৃত্তি শহরের তিলজলায়। দু’টি ঘটনার অদ্ভুত মিল দেখেও অবাক গোয়েন্দারা।
উল্লেখ্য, বেলগাছিয়ায় রাজ্য ফরেন্সিক সায়েন্সের ল্যাবে জোড়াবাগান মামলার ডিএনএ টেস্ট করা হয়েছিল। এতকাল ডিএনএ টেস্টের জন্য সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবের উপর ভরসা করতে হতো রাজ্য ও কলকাতা পুলিসকে। সেদিক থেকে বিচার করলে, রাজ্য ফরেন্সিক সায়েন্স ল্যাবে ডিএনএ টেস্টের পরিকাঠামো তৈরির পর জোড়াবাগানই মাইল ফলক হতে চলেছে। ঠিক কী হয়েছিল জোড়াবাগানে? সময়টা ২০২১ সালের ৩ ফেব্রুয়ারি। দিদার বাড়িতে বেড়াতে এসে রাতে নিখোঁজ হয়ে যায় ন’বছরের এক বালিকা। পরিবারের সদস্যরা রাতেই স্থানীয় জোড়াবাগান থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরে একটি পরিত্যক্ত বহুতলে রক্তাক্ত ও বিবস্ত্র অবস্থায় উদ্ধার করা হয় ওই নাবালিকার দেহ। এই নৃশংস খুনের তদন্তে নেমে বহুতলের কেয়ারটেকারকে জিজ্ঞাসাবাদ শুরু করে হোমিসাইড শাখা। বক্তব্যে অসঙ্গতি মেলায় গ্রেপ্তার করা হয় তাকে। তদন্তে উঠে আসে, সেদিন চকোলেটের টোপ দিয়ে ওই নাবালিকাকে নিজের ঘরে নিয়ে যায় কেয়ারটেকার। তারপর তার উপর অকথ্য যৌন নির্যাতন চালানো হয়। শেষে শ্বাসরোধ করে খুন করা হয়। হালের তিলজলা কাণ্ডের মতো সেদিনও ক্ষোভে ফুঁসতে থাকা জোড়াবাগানের স্থানীয় বাসিন্দারা পথে নেমেছিলেন। অন্যদিকে, তিলজলায় সাতসকালে আবাসনে ময়লা ফেলতে আসা নাবালিকাকে অপহরণের পর যৌন নির্যাতন চালানো হয়। পরে শ্বাসরোধ করে খুন করা হয় তাকে। এমনকী মৃত্যু নিশ্চিত করতে তার মাথায় হাতু঩ড়ির ঘা দেওয়া হয়েছে বলেও ময়নাতদন্তে ইঙ্গিত মিলেছে।

30th     March,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ