বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ভস্মীভূত তিন গাড়ি...। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ ঘটনাটি ঘটে চাঁদনি চক এলাকার ম্যাডন স্ট্রিটে। প্রথমে একটি গাড়ির বনেট থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। নিমেষে সেটি দাউদাউ করে জ্বলতে থাকে। সেটি থেকে বাকি দু’টি গাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে। দমকলের তিনটি ইঞ্জিন আগুন নেভায়। যান্ত্রিক গোলযোগ ও তীব্র গরমের জন্যই এই ঘটনা বলে প্রাথমিকভাবে অনুমান দমকলের। -নিজস্ব চিত্র

নিউটাউনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে
মহিলা নিরাপত্তা কর্মীর যৌন হেনস্তা
কমিশনারকে তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউনের একটি বেসরকারি  বিশ্ববিদ্যালয়ের এক মহিলা নিরাপত্তা কর্মীকে যৌন হেনস্তার অভিযোগে  বিধাননগর পুলিস কমিশনারের তত্ত্বাবধানে তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। নির্যাতিতার আইনজীবী অর্জুন সামন্ত জানিয়েছেন, তালতলা এলাকার বাসিন্দা ওই মহিলা নিউটাউনের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে  নিরাপত্তা রক্ষী হিসাবে কর্মরত। কয়েক বছর ধরে তাঁকে বিভিন্নভাবে যৌন হেনস্তা করা হচ্ছে। নির্যাতিতার অভিযোগ, ২০১৭ সাল থেকে ওই বিশ্ববিদ্যালয়ে তিনি কর্মরত। বিশ্ববিদ্যালয়ের এক কর্তা তাঁকে যৌন হেনস্তা করে যাচ্ছেন। গত জানুয়ারিতে টেকনোসিটি থানায় অভিযোগ জানাতে গেলে পুলিস অভিযোগ নিতে অস্বীকার করে। পরে বাধ্য হয়ে স্থানীয় তালতলা থানায় অভিযোগ দায়ের করেন তিনি। 
ওই অভিযোগের ভিত্তিতে একটি জিরো এফআইআর দায়ের করে সেটি টেকনোসিটি থানায় পাঠিয়ে দেয় তালতলা থানা। কিন্তু সেই অভিযোগের কোনও তদন্ত শুরু না করে পাল্টা নির্যাতিতার বিরুদ্ধে চুরির অভিযোগে তদন্ত শুরু হয়। তারই জেরে হাইকোর্টের দ্বারস্থ হন নির্যাতিতা। মামলার শুনানিতে যাবতীয় বৃত্তান্ত শোনার পর বিচারপতি মান্থা প্রশ্ন তোলেন, ‘যৌন হেনস্তা, না চুরি— কোন অভিযোগ গুরুতর?’ এরপরই ঘটনায় বিধাননগর পুলিস কমিশনারেটের কমিশনারকে গোটা ঘটনার তদন্ত করে রিপোর্ট পেশের নির্দেশ দেন বিচারপতি মান্থা। এছাড়াও তদন্তের সঙ্গে যুক্ত তালতলা ও টেকনোসিটি থানার পুলিস অফিসারদের ভূমিকাও কমিশনারকে খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন বিচারপতি। পাশাপাশি চুরির  অভিযোগে দায়ের হওয়া মামলায় নির্যাতিতার বিরুদ্ধে আপাতত কোনও কঠোর পদক্ষেপ করা যাবে না বলেও জানিয়েছেন বিচারপতি। ২৯ মার্চ মামলার পরবর্তী শুনানি। 

25th     March,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ