বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

টুকলিতে বাধা দেওয়ায় তাণ্ডব
বেদম মারে আঙুল ভাঙল শিক্ষকের

 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: উচ্চ মাধ্যমিক পরীক্ষায় টুকলি করতে গিয়ে বাধা পাওয়ায় বৃহস্পতিবার তুলকালাম কাণ্ড ঘটল ভাঙড়ের স্কুলে। পরীক্ষার্থীদের একাংশ শিক্ষকদের মারধর করার পাশাপাশি স্কুলের সম্পত্তি ভাঙচুর করেছে বলে অভিযোগ। এই ঘটনায় এক শিক্ষকের হাতের আঙুল ভেঙে গিয়েছে বলে জানা গিয়েছে। শুধু তাই নয়, প্রথম অর্ধের পরীক্ষার পর ওই ছাত্রদের সঙ্গে ভাঙড় হাইস্কুলের একাদশের পড়ুয়াদের একপ্রস্থ মারপিট হয়। এর ফলে বেশ কয়েকজন ছাত্র আহত হয়েছে।
এই স্কুলেই সিট পড়েছিল কাঁঠালিয়া হাইস্কুলের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের। তাদের বিরুদ্ধেই গোলমাল পাকানোর অভিযোগ উঠেছে। পরীক্ষা কেন্দ্রে যে পুলিস কর্মীরা ডিউটিতে ছিলেন, তাঁদের বিরুদ্ধে ছাত্রদের একাংশ লাঠিচার্জের অভিযোগ তুলেছে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য বলেন, এই ঘটনায় পরীক্ষায় কোনও বাধা পড়েনি। প্রধান শিক্ষক এবং ওই সেন্টার ও জেলার দায়িত্বে থাকা ব্যক্তিদের সঙ্গে কথা হয়েছে। সংসদের কাছে এই ঘটনা নিয়ে কোনও অভিযোগ জমা পড়েনি।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন ছিল উচ্চ মাধ্যমিকের পদার্থবিদ্যা ও এডুকেশন পরীক্ষা। অভিযোগ, পরীক্ষা চলাকালীন পড়ুয়ারা টোকাটুকি করতে গেলে শিক্ষকরা বাধা দেন। তাদের কাছ থেকে উদ্ধার হয় প্রচুর টুকলি। ধরা পড়ে যাওয়ায় ওই ছাত্ররা শিক্ষকদের দেখে নেওয়ার হুমকি দেয়। উল্টে শিক্ষকরা তাদের আর এ (রিপোর্টেড এগেনস্ট) করে দেওয়ার কথা বলেন। পরীক্ষা শেষ হতেই কাঁঠালিয়া হাইস্কুলের বেশ কয়েকজন ছাত্র স্কুল চত্বরেই বিক্ষোভ দেখাতে থাকে। তাদেরই কয়েকজন স্কুলের ল্যাবরেটরি ভাঙচুরের চেষ্টা করে বলে অভিযোগ। তাদের বাধা দিতে গেলে রবিউল আওয়াল নামে এক শিক্ষকের হাতের আঙুল ভেঙে যায়। এই ঘটনার পর একাদশ শ্রেণীর পড়ুয়ারা পরীক্ষা দিতে স্কুলে ঢোকে। সেই সময় তাদের সঙ্গে কাঁঠালিয়া হাইস্কুলের ছাত্রদের বচসা ও হাতাহাতি হয়। এই ঘটনায় বেশ কয়েকজন ছাত্র জখম হয়েছে বলে খবর। ভাঙড় হাইস্কুলের প্রধান শিক্ষক গোবিন্দচন্দ্র সরকার বলেন, পরীক্ষার্থীরা অসৎ উপায় অবলম্বন করে পরীক্ষা দিতে চাইছিল। যা আমাদের শিক্ষকরা মানতে পারেননি। পরীক্ষার পর ওই ছাত্ররা স্কুলে ভাঙচুর চালাতে গেলে শিক্ষকরা বাধা দেন। তখন ওদের মারে আমাদের এক শিক্ষক আহত হয়েছেন।
বিশৃঙ্খলার পর ভাঙড় হাইস্কুলের সামনে ভিড়। বৃহস্পতিবার তোলা নিজস্ব চিত্র।

24th     March,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ