বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বাসন্তীতে বোমা বিস্ফোরণের ঘটনায়
আবার প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বাসম্তীতে বোমা বিস্ফোরণের ঘটনায় ফের প্রকাশ্যে তৃণমূল কংগ্রেসের কোন্দল। স্থানীয় পঞ্চায়েতের এক সদস্যের নির্দেশেই বোমা বাঁধার কাজ হচ্ছিল বলে দাবি ধৃত মনিরুল খাঁর। এদিকে, ওই পঞ্চায়েতের প্রধান সংবাদমাধ্যমের কাছে দাবি করেছেন, এই বোমার বিষয়ে আমি কিছুই জানি না। সবই মাদার আর যুবর লড়াইয়ের ব্যাপার! অর্থাৎ, বাসন্তী ফের সেই মাদার-যুব তৃণমূলের গোলমালে অশান্ত হয়েছে। দুই পক্ষই একে অপরের দিকে অভিযোগের আঙুল তুলেছে। তবে বিধায়ক শ্যামল মণ্ডল এখনও দাবি করেছেন যে, এই ঘটনায় তাঁদের দলের কেউ জড়িত নয়। দুষ্কৃতীরাই এই কাণ্ড ঘটিয়েছে। অন্যদিকে, রবিবার পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, আমাদের সন্দেহ, সীমান্ত এলাকা দিয়ে এইসব বোমা ও তার মশলা ঢুকছে। এর পিছনে গভীর যড়যন্ত্র রয়েছে। পুলিসকে অনুরোধ করব, বিষয়টি খতিয়ে দেখতে। 
এদিকে, এই ঘটনার পর রবিবারও থমথমে ছিল আমঝাড়া খাঁ পাড়া ভারতী মোড় এলাকা। ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে। বসানো হয়েছে পুলিস পিকেট। গ্রামে পুলিসি টহল চলেছে। এই ঘটনার সঙ্গে আর কারা জড়িত, বোমা তৈরির বরাত কারা দিয়েছিল, তাদের খুঁজে বের করার কাজ চলছে। সেজন্য চিরুনি তল্লাশি শুরু করেছে পুলিস। ঘটনার পর থেকে আতঙ্কে ভুগছেন গ্রামবাসীরাও।  
শনিবার বিস্ফোরণের পর থেকেই তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের তত্ত্ব উঠে এলেও, তা নাকচ করে দেয় স্থানীয় নেতৃত্ব। কিন্তু এদিন ধৃত মনিরুল যে দাবি করেছে, এবং তাতে যেভাবে পঞ্চায়েতের সদস্য ও প্রধান প্রতিক্রিয়া দিয়েছেন, তা দলের অস্বস্তি আরও বাড়িয়েছে। এদিকে, দলীয় সূত্রে জানা গিয়েছে, গত মাসে তৃণমূলের একটি সভাকে কেন্দ্র করেই চাপা উত্তেজনা তৈরি হয়েছে। 
অভিযোগ উঠেছিল, সেই সভায় একটি গোষ্ঠীর নেতা-কর্মীদের আমন্ত্রণ জানানো হয়নি। তারপর থেকেই বিবাদ তীব্র হতে থাকে। ররিবার আমঝাড়ায় স্থানীয় নেতৃত্বের উদ্যোগে একটি সভার আয়োজন করা হয়েছিল। এই সভা বানচাল জন্যই বোমা তৈরি হচ্ছিল কি না, সেই প্রশ্নও উঠেছে। 
বাসন্তীতে ঘটনার দিন ভস্মীভূত ঘর। -ফাইল চিত্র

6th     February,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ