বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

কল্যাণীতে ট্রেনের ধাক্কায় জখম বৃদ্ধকে
বাঁচিয়ে পুরস্কৃত রেলকর্মী মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একজন প্রাক্তন রেলমন্ত্রী। অপরজন সাধারণ রেলকর্মী। পদবি ভিন্ন হলেও উভয়েরই নাম মমতা। প্রথমজন মমতা বন্দ্যোপাধ্যায়। দ্বিতীয়জন মমতা চট্টোপাধ্যায়। সাধারণ মানুষের প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মানবিক আচরণে উদ্বুদ্ধ হয়ে এক ব্যক্তিকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচালেন আর এক মমতা। 
ঘটনাটি ঘটেছে শনিবার। ঘটনাস্থল কল্যাণীর ঘোষপাড়া স্টেশন। সকালের ব্যস্ত সময়ে রেলের বুকিং কাউন্টারে চরম ব্যস্ততার মধ্যেই ছিলেন মমতা চট্টোপাধ্যায়। ঠিক সেইসময় স্টেশনে ঢুকছিল একটি ডাউন (৩১৩২০) ট্রেন। হঠাৎই ঘটে এক দুর্ঘটনা। এক প্রবীণ ব্যক্তিকে ধাক্কা মারে ট্রেনটি। তাঁর নাম এস বি চট্টোপাধ্যায়। তিনি পেশায় অধ্যাপক। তাঁর পায়ের উপর দিয়ে চলে যায় ট্রেনের চাকা।
জানতে পেরেই কাউন্টার ছেড়ে তাঁকে সাহায্যের জন্য দ্রুত ঘটনাস্থলে ছুটে যান মমতা চট্টোপাধ্যায়। স্থানীয় লোকজনের সহযোগিতায়, জখম ওই ব্যক্তিকে জওহরলাল নেহরু মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যান তিনি। ৬২ বছর বয়সি ওই অধ্যাপকের একটি পা বাদ যায় গিয়েছে। মন্দের ভালো যে, তিনি প্রাণে বেঁচে গিয়েছেন। তাঁর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল বলে জানিয়েছে রেল সূত্র। রেলকর্মী মমতার এই সাহসী ও মানবিক দৃষ্টান্তকে কুর্নিশ জানিয়েছে ভারতীয় রেল। মমতা চট্টোপাধ্যায় পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের কর্মী। বর্তমানে তিনি সিনিয়র কমার্শিয়াল ক্লার্ক পদে কর্মরত। এই মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ শিয়ালদহের ডিআরএম শীলেন্দ্রপ্রতাপ সিং তাঁর নামে পাঁচ হাজার টাকার পুরস্কার ঘোষণা করেছেন।

6th     February,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ