বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

পণের দাবিতে নির্যাতনের অভিযোগ
বধূর মৃত্যুতে স্বামী সহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দূর জেলা বা প্রত্যন্ত এলাকা নয়! পণের দাবিতে অকথ্য নির্যাতন সহ্য করতে না পেরে এক গৃহবধূ আত্মঘাতী হলেন খাস কলকাতায়। অন্তত তেমনই অভিযোগ মৃতার বাবার। বৃহস্পতিবার, সরস্বতী পুজোর দিন এই ঘটনা ঘটেছে হরিদেবপুর থানা এলাকার কৈলাস ঘোষ রোডে। পুলিস জানিয়েছে, মৃত গৃহবধূর নাম মাম্পি দাস (২২)। তাঁর বাবা গৌতমকুমার দাসের অভিযোগ, পণের দাবিতে মেয়ের উপর অকথ্য অত্যাচার চালাত শ্বশুরবা঩঩ড়ির লোকজন। সেই নির্যাতন সহ্য করতে না পেরেই মাম্পি আত্মঘাতী হয়েছেন। অভিযোগের ভিত্তিতে পুলিস ইতিমধ্যে মৃতার স্বামী প্রণয় চন্দ্র, ননদ কেয়া মণ্ডল, নন্দাই বিশ্বজিৎ মণ্ডল এবং শাশুড়ি কৃষ্ণা চন্দ্রকে গ্রেপ্তার করেছে। তাঁদের বিরুদ্ধে বধূ নির্যাতন এবং যৌতুকজনিত মৃত্যুর মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে। 
প্রাথমিক তদন্তে পুলিস জেনেছে, ফেসবুকের মাধ্যমে মাম্পি ও প্রণয়ের প্রথম পরিচয়। নিজেকে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মী বলে পরিচয় দিয়েছিলেন হরিদেবপুরের প্রণয়। প্রেমের টানে পরিচয়ের মাত্র পাঁচ মাসের মাথায় কলকাতায় চলে আসেন মালদহের মাম্পি। বিয়ে সেরে ফেলেন প্রেমিকের সঙ্গে। তারপর দেড় বছরও কাটল না! সরস্বতী পুজোর দিন গলায় দড়ি দেন ওই বধূ। অচৈতন্য অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যান তাঁর স্বামী, ননদ ও নন্দাই। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করতেই হাসপাতাল থেকে বেপাত্তা হয়ে যান শ্বশুরবাড়ির সদস্যরা। পরে পুলিস একে একে তাঁদের গ্রেপ্তার করে। 
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিয়ের পর কৈলাস ঘোষ রোডে একটি দু’কামরার ফ্ল্যাট ভাড়া নেন দম্পতি। প্রথম প্রথম সব ঠিক থাকলেও ধীরে ধীরে প্রণয় ও মাম্পির সম্পর্কে তিক্ততা বাড়ে। স্বামী অন্য কোনও সম্পর্কে জড়িয়ে পড়েছে, এমন ইঙ্গিত পান মাম্পি। ঘটনার একদিন আগে ফ্ল্যাটের এক প্রতিবেশীকে সেই সন্দেহের কথা জানিয়েছিলেন তিনি। আরও জানা যায়, প্রণয় আগেই একটি বিয়ে করেছিলেন। ডিভোর্সের পর তিনি মাম্পিকে বিয়ে করেন। ওই আবাসনের বাসিন্দা ঝর্ণা সরকার বলেন, সরস্বতী পুজো করবেন বলে বুধবার প্রতিমা কিনে এনেছিলেন মাম্পি। পরদিন সকালে পুজোর বাজারও করেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা নাগাদ বাইক নিয়ে বেরিয়ে যান প্রণয়। ফিরে আসেন বিকেল সাড়ে পাঁচটা নাগাদ। কিছুক্ষণের মধ্যেই ফের বেরিয়ে যান। ঝর্ণাদেবীর দাবি, সাড়ে ছ’টা নাগাদ ফ্ল্যাটে আসেন মৃতার ননদ, নন্দাই সহ আরও দু’জন অজ্ঞাতপরিচয় ব্যক্তি। তার কিছুক্ষণ পর মাম্পিকে স্ট্রেচারে চাপিয়ে অ্যাম্বুলেন্সে তুলতে দেখা যায়। ধৃত বিশ্বজিৎকে এদিন আলিপুর আদালতে পেশ করা হলে বিচারক সাতদিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। অন্যদের আজ আদালতে তোলা হবে। 

29th     January,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ