বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

প্রার্থী তালিকা ঘোষণা হতেই বিজেপিতে
বিদ্রোহ, আগুন পার্টি অফিসে

বিশেষ সংবাদদাতা, আগরতলা: ডাবল ইঞ্জিন ত্রিপুরায় দলীয় কোন্দলের জেরে জেরবার বিজেপি। বিধানসভা ভোটের প্রার্থী তালিকা ঘোষণা হতেই বিদ্রোহ দলের অন্দরে। সেই আঁচে চণ্ডীপুরে পুড়ল কার্যালয়। ভাঙচুর চলল একাধিক বুথ অফিসে। ক্ষোভ ছড়িয়ে পড়েছে কৈলাশহর, বাগবাসা সহ একাধিক বিধানসভা কেন্দ্রে। গোষ্ঠীদ্বন্দ্বের কথা কার্যত স্বীকার করে নিয়েছেন বিজেপির প্রদেশ মুখপাত্র সুব্রত চক্রবর্তী। এপ্রসঙ্গে তিনি বলেন, ‘কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটে থাকলে সেটা দুঃখজনক। কারওর মুখ নয়, পদ্মফুলকে সামনে রেখেই আমাদের লড়াই।’ 
উত্তর-পূর্বের এই রাজ্যে মোট আসন ৬০টি। তবে, শনিবার দিল্লি থেকে ৪৮টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করে বিজেপি। গোষ্ঠীদ্বন্দ্বের জেরে প্রাথমিকভাবে১২টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেনি বিজেপি। বলে খোঁচা তবে রাতের দিকে আরও ছয় আসনে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। আরও একটি আসনে প্রার্থী খুঁজছে বিজেপি। পাঁচটি আসন তারা ছেড়ে রেখেছে প্রাক্তন জোটসঙ্গীর জন্য। এদিকে, বিজেপি প্রার্থীদের নাম জানাজানি হতেই উত্তপ্ত হয়ে ওঠে ত্রিপুরার নানাপ্রান্ত। সবচেয়ে বেশি গন্ডগোল হয়েছে ঊনকোটি জেলার চণ্ডীপুর কেন্দ্রে। এখানে দলীয় কার্যালয়ে অগ্নিসংযোগ করা হয়। ভাঙচুর করা হয় ভগবাননগর, গৌরনগর ও কাউলিকুড়ার বুথ অফিসে। এই কেন্দ্রে টিঙ্কু রায়কে টিকিট দিয়েছে পদ্মশিবির। যা দলের একটা বড় অংশ মেনে নিতে নারাজ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল পুলিস বাহিনী নিয়ে আসেন এডিপিও ধ্রুব নাথ। মোতায়েন করা হয় আধা সেনা।
দলবদলু বাম বিধায়ক মবস্সর আলিকে টিকিট দেওয়া নিয়ে ক্ষোভ উগরে দেন বিজেপির একাংশ। অপ্রীতিকর ঘটনা এড়াতে ছুটে যান কৈলাশহর থানার ওসি সঞ্জীব লস্কর। শুক্রবার গেরুয়া শিবিরে নাম লিখিয়েছিলেন মবসসর। পরের দিনই প্রার্থী তালিকায় তাঁর নাম ঠাঁই পেয়েছে। ওই একই দিনে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন সুবল ভৌমিক। তাঁর ভাগ্যে শিকেয় না ছেঁড়ায় ক্ষুব্ধ সুবল অনুগামীরা। এপ্রসঙ্গে রাজ্য তৃণমূল সভাপতি পীযূষ বিশ্বাসের খোঁচা, ‘ত্রিপুরায় বিজেপি ঘরের অশান্তিতেই জেরবার। তাই পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেনি।’ অন্যদিকে, এদিনই ১৭টি আসনে প্রার্থীদের নাম জানিয়েছে কংগ্রেস। চয়ন ভট্টাচার্যকে প্রার্থী করা নিয়ে ধর্মনগরের কংগ্রেস ভবনে ভাঙচুর চালান দলীয় কর্মীরা।

29th     January,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ