বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ভস্মীভূত তিন গাড়ি...। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ ঘটনাটি ঘটে চাঁদনি চক এলাকার ম্যাডন স্ট্রিটে। প্রথমে একটি গাড়ির বনেট থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। নিমেষে সেটি দাউদাউ করে জ্বলতে থাকে। সেটি থেকে বাকি দু’টি গাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে। দমকলের তিনটি ইঞ্জিন আগুন নেভায়। যান্ত্রিক গোলযোগ ও তীব্র গরমের জন্যই এই ঘটনা বলে প্রাথমিকভাবে অনুমান দমকলের। -নিজস্ব চিত্র

এজলাসে বসেই নিম্ন আদালতের
বিচারককে ফোন বিচারপতির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মৃত মহিলার পেনশনের টাকা তাঁর স্বামীকে নয়, সন্তানকে দেওয়া হোক। এমনই আর্জিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ওই নাবালক সন্তানের দাদু। এমন আর্জি শুনে এজলাসে বসেই  নিম্ন আদালতের বিচারককে ফোন করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফোনেই বিচারপতি গঙ্গোপাধ্যায় পূর্ব মেদিনীপুরের জেলা বিচারককে সেখানে চলতে থাকা মামলাটি দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দেন। 
ঘটনা হল, পূর্ব মেদিনীপুরের প্রাথমিক স্কুলের শিক্ষিকা শিউলি বর্মন ২০২০ সালের আগস্টে প্রয়াত হন। তাঁর একটি পুত্রসন্তান রয়েছে। শিউলি বর্মনের মৃত্যুর আগেই তাঁর স্বামী সত্যভূষণ মণ্ডল তাঁর বিরুদ্ধে বিবাহ বিচ্ছেদ সংক্রান্ত একটি মামলা দায়ের করেন। কিন্তু শিউলি বর্মনের মৃত্যুর জেরে মামলাটি আপনা আপনি খারিজ হয়ে যায়। শিউলির বাবা তথা মামলাকারী জীবানন্দ বর্মনের অভিযোগ, মেয়ের মৃত্যুর পর নাতিকে দেখেন না জামাই। তাই নাতির অভিভাবকত্ব চেয়ে তিনি পূর্ব মেদিনীপুরের নিম্ন আদালতে একটি মামলা করেন। মামলার শুনানির সময় জীবানন্দবাবুর আইনজীবী সব্যসাচী ভট্টাচার্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে বলেন, নিম্ন আদালতের মামলাটি বিচারাধীন রয়েছে। এজলাসে বসেই বিচারককে ফোন করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর নির্দেশ, বিষয়টি খতিয়ে দেখে দ্রুত এই মামলাটির নিষ্পত্তি করতে হবে।

26th     January,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ