বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বরানগর অর্থোপেডিক হাসপাতালে
পরিষেবা স্বাভাবিক রাখার দাবি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বরানগরের অর্থোপেডিক হাসপাতালে চিকিৎসা পরিষেবা স্বাভাবিক রাখার দাবি জানিয়ে ডেপুটেশন দিল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার সকালে তৃণমূলের এক প্রতিনিধিদল ওই হাসপাতালের ডিরেক্টর ডাঃ পতিতপাবন মোহান্তির হাতে স্মারকলিপি দেয়। তাতে বলা হয়েছে, কোনওভাবেই চিকিৎসা পরিষেবা বন্ধ রাখা যাবে না। বহু মানুষ এখানে চিকিৎসা করাতে আসেন, কৃত্রিম অঙ্গ-প্রত্যঙ্গ লাগাতে আসেন। তাঁদের ফিজিওথেরাপি হয়। দু’দিন সেসব বন্ধ ছিল। ওই প্রতিনিধিদলে ছিলেন বরানগর পুরসভার চেয়ারম্যান পারিষদ রামকৃষ্ণ পাল, অঞ্জন পাল প্রমুখ। রামকৃষ্ণবাবুর অভিযোগ, প্রিয়রঞ্জন সিংয়ের মৃত্যু অত্যন্ত দুর্ভাগ্যজনক। কিন্তু সেই মৃত্যুকে কেন্দ্র করে দু’দিন ধরে যে বিক্ষোভ-অবস্থান চলেছে, তাতে ভোগান্তির মুখে পড়েছেন অন্যান্য রোগী ও তাঁদের পরিবার। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। হাসপাতালে ডিরেক্টর জানিয়েছেন, আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার আশ্বাস দিয়েছি।
উল্লেখ্য, সম্প্রতি হস্টেলের ঘরে দ্বিতীয় বর্ষের ছাত্র প্রিয়রঞ্জন সিংয়ের মৃতদেহ পাওয়া যায়। এই ঘটনাকে ঘিরে উত্তপ্ত হয় পরিবেশ। হাসপাতালের গেটে দরজায় তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান অন্যান্য পড়ুয়ারা। বুধবার সন্ধ্যায় তাঁরা সেই আন্দোলন প্রত্যাহার করে নেওয়ায় এদিন সকাল থেকে স্বাভাবিক হয় পরিস্থিতি। 
এদিকে, প্রিয়রঞ্জন সিংয়ের মৃত্যুর তদন্তে নেমে বরানগর থানার পুলিস হাসপাতালের ডিরেক্টরের সঙ্গে এদিন কথা বলে। তদন্তকারীরা প্রিয়রঞ্জনের হাতের লেখা সংগ্রহ করেন। সেই হাতের লেখার সঙ্গে সুইসাইড নোটের লেখা মিলিয়ে দেখবেন বিশেষজ্ঞরা। অতীতে কী কী ঘটনা ঘটেছিল, কোনও র‌্যাগিং হয়েছিল কি না, তাও জানার চেষ্টা করছে করছে পুলিস। অভিযোগপত্রে যে ন’জনের নাম রয়েছে, তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে।

2nd     December,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ