বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

নিউ মার্কেটের হোটেলে ডেকে
‘গণধর্ষণ’, ধৃত তিন বাংলাদেশি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক মহিলাকে হোটেলে ডেকে এনে ‘গণধর্ষণ’। বুধবার রাতে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কলকাতার নিউ মার্কেট থানা এলাকার মার্কুইস স্ট্রিটের একটি হোটেলে। অভিযোগের তির বাংলাদেশর তিন নাগরিকের বিরুদ্ধে। কলকাতা পুলিসের ডিসি (সেন্ট্রাল) রূপেশ কুমার এই খবর জানিয়েছেন। বিষয়টি ইতিমধ্যে বাংলাদেশ হাইকমিশনকে জানানো হচ্ছে বলে পুলিস জানিয়েছে।  
আদতে নদিয়ার বীরনগরের বাসিন্দা বছর পঁয়ত্রিশের ওই মহিলা তাঁর লিখিত অভিযোগে পুলিসকে জানিয়েছেন, বুধবার রাতে তাঁকে ফোন করে মার্কুইস স্ট্রিটের একটি হোটেলে ডাকা হয়েছিল। আর্থিক লেনদেন চূড়ান্ত হওয়ার পর ‘স্বেচ্ছায়’ তিনি হোটেলের রুমে গেলে, মহম্মদ রাসেল শেখ (৩৭), মহম্মদ কাইজার চৌধুরি (৩৬), মহম্মদ আবদুল্লাহ আল মিজান (৩৭) নামে তিন বাংলাদেশি তাঁকে পরপর ধর্ষণ করে বলে অভিযোগ।
এরপর তিন বাংলাদেশি নাগরিক প্রতিশ্রুতি মতো ওই মহিলাকে টাকা দেননি বলে অভিযোগ। এই নিয়ে হোটেলে উভয় পক্ষের মধ্যে তীব্র বচসা বেঁধে যায়। খবর পেয়ে পরিস্থিতি সামাল দিতে নিউ মার্কেট থানা থেকে পুলিস আসে হোটেলে। তখন ওই মহিলার লিখিত অভিযোগের ভিত্তিতে নিউ মার্কেট থানার পুলিস অভিযুক্ত তিন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করে। ধৃতদের বিরুদ্ধে ধর্ষণ (৩৭৬), প্রতারণা (৪১৭), সমবেত অপরাধ (৩৪) মতো একাধিক ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিস। পাশাপাশি,  নির্যাতিতা ওই মহিলার মেডিক্যাল পরীক্ষা করানো হয়েছে। তবে এই ঘটনায় নিউ মার্কেট থানার পুলিসের বিরুদ্ধে অভিযোগ উঠছে, ‘গণধর্ষণ’এর ধারা যোগ  না করে,  অপেক্ষাকৃত লঘু ধারায় শুধুমাত্র ‘ধর্ষণ’এর অভিযোগ এনেছে। যদিও পুলিসের পাল্টা দাবি, এখানে প্রাপ্তবয়স্কদের মধ্যে সহমতের ভিত্তিতে যৌন সম্পর্ক হয়েছে। ফলে গণধর্ষণ তো দূর, এখানে ধর্ষণের অভিযোগই ধোপে টিকবে না। তাছাড়া লিখিত অভিযোগের ভিত্তিতেই মামলা দায়ের করা হয়েছে।  যদিও পুলিসের এই দাবি নিয়ে আইনজীবীদের মধ্যে দ্বিমত রয়েছে। আইনজীবীদের মতে,  কী অপরাধ হয়েছে তার ভিত্তিতে এফআইআর দায়ের করা উচিত। নির্যাতিতা মহিলার ‘পেশা’ এখানে বিচার্য হওয়া উচিত নয়।

2nd     December,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ