বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

অ্যাসিড ঢেলে খুনের চেষ্টায় ৪
আসামির ১০ বছরের কারাদণ্ড
আমতা

সংবাদদাতা, উলুবেড়িয়া: গায়ে অ্যাসিড ঢেলে খুনের চেষ্টার অভিযোগে চারজনকে দশ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল আমতার আদালত। একইসঙ্গে চার আসামিকে এক লক্ষ টাকা করে জরিমানাও করা হয়েছে। জরিমানার টাকা দিতে না পারলে আরও এক বছর জেলের ঘানি টানতে হবে তাদের। ২০১০ সালের আগস্ট মাসের এই মামলায় বৃহস্পতিবার এই রায় শুনিয়েছেন আমতা আদালতের অতিরিক্ত জেলা দায়রা বিচারক রোহন সিনহা। এই ৪ আসামি হল শ্রীমন্ত মান্না, প্রসেনজিৎ পাল, সুরজিৎ দিয়াসী ও অপূর্ব চক্রবর্তী। বুধবারই এই চারজনকে দোষী সাব্যস্ত করেছিল আদালত। 
আদালত সূত্রের খবর, আমতার গাজিপুরের বাসিন্দা মলয় সাউয়ের একটি মোটর গ্যারেজ আছে ধুলাগড়ে। সেই গ্যারাজ ব্যবসার শ্রীবৃদ্ধি মেনে নিতে পারেনি অভিযুক্তরা। মাঝেমধ্যেই তারা মলয়বাবুর কাছে টাকা দাবি করত। এ নিয়ে তাঁর সঙ্গে তাদের বেশ কয়েকবার কথা কাটাকাটিও হয়। অভিযোগ, ২০১০ সালের ৮ আগস্ট রাতে তিনি যখন বাড়ি ফিরছিলেন, তখন জয়ন্তী মনসাতলার কাছে তাঁকে ঘিরে ধরে মাথায় ও শরীরে অ্যাসিড ঢেলে দেয় অভিযুক্তরা। অ্যাসিডে দগ্ধ শরীর নিয়ে তিনি কোনওমতে গাজিপুর বাজারে আসনে। স্থানীয় বাসিন্দারাই তাঁকে উদ্ধার করে হাওড়া হাসপাতালে ভর্তি করেন। পরে তাঁকে হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ১০ সেপ্টেম্বর মলয়বাবুর স্ত্রী ঝর্ণা সাউ অভিযুক্তদের নামে আমতা থানায় অভিযোগ দায়ের করেন।
সূত্রের খবর, বিচার প্রক্রিয়া চলাকালীন অভিযুক্তরা জামিনে মুক্ত ছিল। সরকারি আইনজীবী গোপাল ঘোষ বলেন, মলয় সাউকে খুনের চেষ্টা এবং গুরুতর জখম করা অভিযোগে বিচারক এদিন প্রত্যেককে ১০ বছরের কারাদণ্ড ও জরিমানার নির্দেশ দিয়েছেন। এছাড়াও জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষকে প্রয়োজনে আরও ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন। এই রায়ে খুশি মলয়বাবু ও তাঁর স্ত্রী। বর্তমানে মলয়বাবু ৬০ শতাংশ প্রতিবন্ধী। তিনি জানান, দশ মাস আমি কার্যত শয্যাশায়ী ছিলাম। পরে বেঙ্গালুরুর এক হাসপাতালে চিকিৎসা হয়। সুস্থ হতে মোটামুটি দু’বছর সময় লেগেছে। এখন ঠিকমতো কাজ করতে পারি না। কষ্টেই দিন কাটছে।

2nd     December,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ