বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

জগদ্দলে আগ্নেয়াস্ত্র
উদ্ধার, ধৃত পাঁচ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার রাতে দু’টি পৃথক জায়গায় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র সহ পাঁচজনকে গ্রেপ্তার করল জগদ্দল থানার পুলিস। ধৃতদের কাছ থেকে একটি নাইন এম এম পিস্তল, একটি পাইপগান এবং চার রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের মধ্যে একজন নাবালক। বাকিরা হল রোহিত সাউ ওরফে টাকলা, রাহুল ঠাকুর, সিকান্দার দাস এবং সুমিত দাস। বুধবার এই চার দুষ্কৃতীকে বারাকপুর আদালতে তোলা হলে বিচারক পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন। ওই আগ্নেয়াস্ত্রগুলি নিয়ে তারা কোথায় যাচ্ছিল, কী কারণে তারা নিয়ে যাচ্ছিল, তাদের জেরা করে এই প্রশ্নের উত্তর খুঁজছে জগদ্দল থানার পুলিস। 
বেআইনি আগ্নেয়াস্ত্র, গুলি, বোমা উদ্ধার করতে পুলিসকে আরও সক্রিয় হওয়ার নির্দেশ আগেই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগেও পুলিস ধরপাকড় চালিয়ে বেশ কিছু বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছিল। তারপরেও বোমা-বন্দুকের মজুত ভাণ্ডার পরিপূর্ণ ছিল জগদ্দলে। উল্লেখ্য, গত ২৫ অক্টোবর জগদ্দলের প্রেমচাঁদ নগরে রেললাইনের ধারে মজুত বোমা বিস্ফোরণে নিখিল পাশোয়ান নামে এক শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছিল। তারপর থেকে প্রায়ই অভিযান চালাচ্ছে পুলিস।
আগমী বছরেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার আগে বেআইনি অস্ত্র উদ্ধারে সক্রিয় হয়েছে পুলিস। বারাকপুর শিল্পাঞ্চল জুড়ে বোমা ও অস্ত্রের দাপট রয়েছে। এই অস্ত্র ও বোমা উদ্ধার করাই এখন পুলিসের কাছে চ্যালেঞ্জ। 
মঙ্গলবার রাতে মেঘনা মোড় থেকে এক নাবালক সহ রোহিত সাউকে গ্রেপ্তার করে পুলিস। তাদের কাছ থেকে একটি  পাইপগান এবং দু’ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, এই নাবালক এবং রোহিত সাউয়ের বিরুদ্ধে সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমাবাজির অভিযোগ রয়েছে।
এদিকে, ওই রাতে মেঘনা মিলের পরিত্যক্ত কোয়ার্টারে তল্লাশি চালানোর সময় আগ্নেয়াস্ত্র সহ তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে পুলিস। তাদের কাছ থেকে একটি নাইন এম এম পিস্তল এবং দু’রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। পুলিস ধৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করেছে। এই ধরনের অভিযান চলবে বলে পুলিস জানিয়েছে।  নিজস্ব চিত্র

1st     December,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ