বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

টাকি কলেজের নতুন ক্যাম্পাসের
জন্য কোটি টাকা, ঘোষণা মমতার

সুজয় মণ্ডল, টাকি: টাকি গভর্নমেন্ট কলেজের নতুন ক্যাম্পাস তৈরির জন্য এক কোটি টাকা দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার কলেজ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা জানান। স্লোগান দিয়ে তাঁকে আহ্বান জানান ছাত্রছাত্রীরা। মুখ্যমন্ত্রী তাঁদের জিজ্ঞাসা করেন, ১০০ শতাংশ ছেলেমেয়ে স্কলারশিপ পাচ্ছো তো? ছাত্রছাত্রীরা বলেন, পাচ্ছি দিদি। 
এদিন টাকি কলেজ ছাড়াও হাসনাবাদ পঞ্চায়েতের খাঁ পুকুর প্রাথমিক বিদ্যালয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে বাচ্চাদের শীতের পোশাক ও টেডি বিয়ার উপহার দেন। তৃতীয় শ্রেণির সুনীতা মণ্ডলকে বড় হয়ে কি হতে চায় জিজ্ঞেস করেন। তার উত্তরে সুনীতা জানায় সে চিকিৎসক হতে চায়। বর্ষা বৈদ্য মুখ্যমন্ত্রীকে বলেছে, সে শিক্ষক হতে চায়। স্কুল পরিদর্শনের পরে খাঁ পুকুর অঙ্গনওয়ারির মাঠে কয়েকশো মানুষকে শীতবস্ত্র বিলি করেন মুখ্যমন্ত্রী। তারপর অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী, এডিএম ও বিডিও এবং প্রশাসনিক কর্তাদের উপস্থিতিতে বলেন, ‘এখানে পুলিস ও প্রশাসনের সকলে আছেন, মানুষ যাতে ভালো থাকে আপনারা দেখবেন।’
মুখ্যমন্ত্রীর দু’দিনের সুন্দরবন সফরে মঙ্গলবার সামসেরনগরে শীতবস্ত্র বিলিতে বিঘ্ন ঘটেছিল। সেই ঘটনায় বিরক্তি প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। তারপর সভাস্থলে অপেক্ষা করেন এবং শীতবস্ত্র এসে পৌঁছনোর পর কিছু বস্ত্র বিলি করেন। তিনি জেলার প্রশাসনিক কর্তাদের বাদবাকি শীতবস্ত্র বিলি বন্দোবস্তের নির্দেশ দিয়ে এসেছিলেন। বুধবার সামসেরনগরে মুখ্যমন্ত্রীর সভাস্থলের মাঠে ক্যাম্প করে সেই কাজ করলেন প্রশাসনের কর্তারা। ওই ক্যাম্পে ছিলেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, জেলাশাসক শরদকুমার দ্বিবেদী সহ অন্যান্য জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্তারা। জানা গিয়েছে, এদিন ১২ হাজার ৫০০ বস্ত্র বিলি হয়েছে। বৃহস্পতিবারও এই ক্যাম্প হবে। প্রসঙ্গত হিঙ্গলগঞ্জের বিডিও শাশ্বত লাহিড়ির গাফিলতির কারণে শীতবস্ত্র বিলি করা হয়নি বলে অভিযোগ উঠেছিল। অভিযুক্ত বিডিওকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। 
এদিন টাকি কলেজে মুখ্যমন্ত্রী পড়ুয়াদের উদ্দেশে বলেন, ‘আমি চাই তোমরা বড় হয়ে কেউ ডাক্তার হও, ইঞ্জিনিয়ার হও। অনেক বড় হয়ে ওঠো। পাশাপাশি বড়দের শ্রদ্ধা ও শিক্ষক-শিক্ষিকাকে সম্মান জানাবে। এটাই আমাদের কাজ।’ তারপর তিনি বলেন, নতুন ক্যাম্পাসের জন্য রাজ্যসভার সাংসদদের তহবিল থেকে এক কোটি টাকা দেওয়া হবে। এই ঘোষণার পর কলেজ থেকে বেরিয়ে টাকির গেস্ট হাউসে ফিরে যান মুখ্যমন্ত্রী।শিক্ষিকাকে সম্মান জানাবে। এটাই আমাদের কাজ।’ তারপর তিনি বলেন, নতুন ক্যাম্পাসের জন্য রাজ্যসভার সাংসদদের তহবিল থেকে এক কোটি টাকা দেওয়া হবে। এই ঘোষণার পর কলেজ থেকে বেরিয়ে টাকির গেস্ট হাউসে ফিরে যান মুখ্যমন্ত্রী।
হাসনাবাদের খাঁপুকুর প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গে মুখ্যমন্ত্রী। বুধবার তোলা নিজস্ব চিত্র।

1st     December,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ